২৭শে ফেব্রুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ, শনিবার

কুলাউড়ায় রাশিদ আলী ফাউন্ডেশনের ড্রেস বিতরণ

আপডেট: মার্চ ১১, ২০২০

ফেইসবুক শেয়ার করুন

ডেক্স রিপোর্টঃ কুলাউড়া উপজেলার লংলার মনরাজস্থ শাহ্ সৈয়দ রাশিদ আলী (রঃ) ফাউন্ডেশনের আয়োজনে ৩১ তম ইসালে সওয়াব মাহফিল উপলক্ষে বুধবার লংলা রাশিদিয়া সমশেরীয়া হাফিজিয়া মাদ্রাসা ও রাশিদ আলী সরকারী প্রাথমিক বিদ্যালয়ের শতাধিক ছাত্র-ছাত্রীদের মধ্যে ড্রেস ও দরিদ্র পরিবারের মধ্যে ঢেউটিন বিতরন করা হয়েছে।
রাশিদ আলী সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোঃ নজির খানের সভাপতিত্বে ও ফাউন্ডেশনের উপদেষ্ঠা মন্ডলীর চেয়ারম্যান সাংবাদিক মোক্তাদির হোসেনের পরিচালনায় লংলা রাশিদিয়া সমশেরীয়া হাফিজিয়া মাদ্রাসা মাঠে ড্রেস ও ঢেউটিন বিতরন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে কুলাউড়া উপজেলা চেয়ারম্যান একেএম সফি আহমদ সলমান প্রতিষ্টানের মাঠ ভরাটের ও শিক্ষার্থীদের পানীয় জলের সুবিধার্থে একটি গভীর নলকুপ প্রদানসহ প্রতিষ্টানের সার্বিক সহযোগিতার আশ^াস প্রদান করেন।

স্বাগত বক্তব্যে ফাউন্ডেশনের চেয়ারম্যান যুক্তরাষ্ট্র প্রবাসী সৈয়দ জুবায়ের আলী বলেন তাদের বাবা প্রখ্যাত দ্বীনে আলেম মরহুম শাহ্ সৈয়দ রাশিদ আলী (রঃ) এর আদর্শ বাস্তবায়নে তাদের পারিবারিক অর্থায়নে প্রত্যন্ত এলাকার গরীব মানুষের কল্যানে দ্বীনিই শিক্ষা প্রতিষ্টানের পাশাপাশি প্রাথমিক শিক্ষায় শিক্ষিত করার লক্ষে দু’টি প্রতিষ্টান প্রতিষ্টা করেন। এছাড়া ফাউন্ডেশনের পক্ষ থেকে দুস্থ মানুষের মধ্যে বিভিন্ন সময়ে ঢেউটিন, খাদ্যসামগ্রীসহ আর্থিক সহযোগিতা করে যাচ্ছেন। তিনি ফাউন্ডেশনের সকল কর্মকান্ডে সকলের সহযোগিতা করেন।
ফ্রান্স ওয়েলফেয়ার এসোসিয়েশনের সম্পাদক মইনুল ইসলাম প্রতিষ্টানের এতিমখানার উন্নয়নে ৫০ হাজার টাকা প্রদানের ঘোষনা দেন।
অনুষ্টানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন কুলাউড়া সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার সাদেক কাউসার দস্তগীর, মৌলভীবাজার জেলা পরিষদ সদস্য শিরিন আক্তার চৌধুরী মুন্নি, রাউৎগাঁও ইউপি চেয়ারম্যান আব্দুল জলিল জামাল, কুলাউড়া প্রেসক্লাব সভাপতি এম শাকিল রশীদ চৌধুরী, ফাউন্ডেশনের সদস্য যুক্তরাষ্ট্র প্রবাসী সৈয়দ খালেদ আলী, কুলাউড়া সাংবাদিক সমিতির যুগ্ম-সম্পাদক শরীফ আহমদ।

অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন টিলাগাও ইউপি চেয়ারম্যান আব্দুল মালিক, কুলাউড়া সহ-কৃষি অফিসার (অবঃ) আব্দুর রহমান খান,কুলাউড়া বিআরডিবি ভাইস চেয়ারম্যান তাজুল ইসলাম, ফ্রান্স প্রবাসী সৈয়দ আলী আকবর শাহিন, কানাডা প্রবাসী সৈয়দ জাবিদ আলী, কুলাউড়া সাংবাদিক সমিতির সম্পাদক মোঃ নাজমুল ইসলাম, মুক্তস্কাউট গ্রুফের সহ-সভাপতি তাসলিমা সুলতানা মুন্নি, হাসিনা আক্তার প্রমুখ। সভা শেষে অতিথিরা মাদ্রাসা ও স্কুলের শতাধিক ছাত্র-ছাত্রীদের হাতে স্কুল ড্রেস ও হতদরিদ্র দু’পরিবারের মধ্যে ২ বান্ডিল ঢেউটিন বিতরন করেন। অনুষ্টানে দোয়া পরিচালনা করেন কুলাউড়া দক্ষিনবাজার জামে মসজিদের খতিব মাওঃ হাফিজ একরামুল হক ভাদেশ^রী ও ফাউন্ডেশনের নির্বাহী সদস্য মাওলানা সৈয়দ রকিব আল হেলালী।

283 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন