২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার

সিলেটে মিজানুর রহমান আজহারীর ওয়াজ নিষিদ্ধ

প্রকাশিত: জানুয়ারি ১৬, ২০২০

ফেইসবুক শেয়ার করুন

বর্তমান সময়ে সবচেয়ে সমালোচিত ইসলামি বক্তা মিজানুর রহমান আজহারীর সকল ওয়াজ মাহফিল সিলেটে নিষিদ্ধ করেছে প্রশাসন। কওমীপন্থী আলেম-ওলামাদের প্রতিবাদের মুখে বুধবার (১৫ জানুয়ারি) জেলা প্রশাসকের কার্যালয়ে এক বৈঠক শেষে এ সিদ্ধান্ত নেয়া হয়।

আগামী ২০ জানুয়ারি সিলেট কানাইঘাটের মুকিগঞ্জ বাজার জামেয়া মাঠে অনুষ্ঠেয় তাফসিরুল কোরআন মাহফিলে প্রধান অতিথি হিসেবে আসার কথা ছিল তার। তবে আজাহারীর আগমনের সংবাদ নিয়ে ইতোমধ্যে কানাইঘাটে দেখা দিয়েছে উত্তেজনা। মাহফিলের পক্ষে-বিপক্ষে অবস্থান নেন উপজেলার আলিয়া ও কওমিপন্থী আলেম-ওলামা এবং দু’পক্ষের সমর্থকরা।

ওই দিন দরবস্তের হাজারী সেনাগ্রাম মাঠে ও সিলেটের ওসমানীনগরসহ ৩টি মাহফিলে তার বয়ান রাখার কথা ছিল। আজহারী সিলেটে আসছেন এমন খবরে গত দুই দিন থেকে কানাইঘাট ও জৈন্তাপুর উপজেলার মানুষের মধ্যে তীব্র উত্তেজনা বিরাজ করছিল। তাকে প্রতিহতের ডাকও দিয়েছিলেন কানাইঘাট ও জইন্তাপুরের মানুষ। উত্তপ্ত পরিস্থিতি নিয়ে বুধবার বিকাল ৩টায় জেলা প্রশাসক কাজী এমদাদুল ইসলাম সিলেটের আলেম সমাজ, ব্যবসায়ী, রাজনীতিবিদদের নিয়ে এক বৈঠক করেন। বৈঠকে মিজানুর রহমান আজহারীর ওয়াজ নিয়ে আলোচনা করা হয়।

প্রকাশিত লিফলেট ও পোস্টার থেকে জানা গেছে, এই মাহফিলে প্রধান অতিথি হিসেবে থাকবেন সিলেট জেলা পরিষদের চেয়ারম্যান এডভোকেট লুৎফুর রহমান, বিশেষ অতিথি হিসেবে থাকবেন আওয়ামী লীগের কেন্দ্রীয় সদস্য বদর উদ্দিন আহমদ কামরান ও সভাপতিত্ব করবেন জৈন্তাপুর উপজেলা চেয়ারম্যান কামাল আহমদ

488 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন