১৫ই এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার

কুলাউড়ার সংলাপ’র বর্ষপূর্তিতে গুণীজনকে সম্মননা প্রদান

আপডেট: ডিসেম্বর ৩০, ২০১৯

ফেইসবুক শেয়ার করুন

অনি চৌধুরী ঃ কুলাউড়া থেকে প্রকাশিত সাপ্তাহিক কুলাউড়ার সংলাপ পত্রিকার ১০ম বর্ষপূর্তি ও ১১তম বর্ষে পদার্পন উপলক্ষে পত্রিকা কর্তৃপক্ষ ৬ গুনীজনকে সম্মাননা প্রদান করেছে। কুলাউড়া শহরস্থ বঙ্গবন্ধু উদ্যান চত্তরে রোববার বিকেলে আয়োজিত পত্রিকার বর্ষপূর্তির গুনীজন সম্মাননা,শিশু কিশোর সমাবেশ,পুরস্কার বিতরন ও সাংস্কৃতিক অনুষ্টানের উদ্বোধক মৌলভীবাজার জেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আলহাজ¦ আজিজুর রহমান পত্রিকার গুরুত্বারোপ করে বলেন সমাজ ব্যবস্থাকে এগিয়ে নেয়ার ক্ষেত্রে পত্রিকার ভুমিকা অপরিসীম। কারন স্বাধীনতা যুদ্ধে তৎকালীন সময়ের পত্রিকাগুলো স্বাধীনতা সংগ্রামকে এগিয়ে নেয়ার ক্ষেত্রে অগ্রনী ভুমিকা পালন করায় দেশ স্বাধীন হয়েছে। তিনি সংলাপ পত্রিকার উদ্দোগের ভুয়শী প্রশংসা করে বলেন যে সমাজ গুনীজনদের সম্মান দিতে জানেনা, সে সমাজে কোন গুনীজনের জম্ম হয়না। ভবিষ্যৎ প্রজম্মকে এগিয়ে নেয়ার ক্ষেত্রে সংলাপ পত্রিকা অগ্রনী ভুমিকা পালন করবে বলে আশাবাদ ব্যক্ত করেন।
পত্রিকার প্রকাশক ও সম্পাদক অধ্যক্ষ সিপার উদ্দিন আহমদ এর সভাপতিত্বে ও পত্রিকার সমন্বয়কারী এহসান আহমদ টিপুর পরিচালনায় ৬ গুনীজনের মধ্যে বক্তব্য রাখেন মৌলভীবাজার জেলা আওয়ামীলীগের সভাপতি নেছার আহমদ এমপি,অবসরপ্রাপ্ত সচিব মিকাইল শিপার,অবসরপ্রাপ্ত অতিঃ সচিব মোঃ আব্দুর রউফ,অবসরপ্রাপ্ত প্রবীন শিক্ষাবিদ আব্দুল বাসিত চৌধুরী,সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার বীর মুক্তিযোদ্ধা সুশীল চন্দ্র দে। এছাড়া বক্তব্য রাখেন মৌলভীবাজার জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক মিছবাহুর রহমান,কুলাউড়া উপজেলা আওয়ামীলীগের সভাপতি রফিকুল ইসলাম রেনু,সাধারন সম্পাদক আসম কামরুল ইসলাম,সাবেক এমপি মোঃ আব্দুল মতিন,জেলা সিপিবি সাবেক সভাপতি খন্দকার লুৎফুর রহমান,জেলা জাপা নেতা এডঃ মাহবুবুল আলম শামীম,উপজেলা জাসদ সভাপতি মইনুল ইসলাম শামীম প্রমুখ।
অনুষ্টানে ৬ গুনীজনের মধ্যে জেলার একজন সৎ ও পরিচ্ছন্ন রাজনৈতিক নেতা হিসাবে মৌলভীবাজার-৩ আসনের এমপি নেছার আহমদ, দেশের শীর্ষ পর্যায়ে প্রশাসনিক দায়িত্ব পালনকারী কুলাউড়া উপজেলার ভাটেরা ইউনিয়নের সরকারের শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের সচিব (অবঃ) মিকাইল শিপার,রাষ্ট্রের উচ্চ পর্যায়ে অতিরিক্ত সচিব ও রাষ্ট্রদূতের দায়িত্ব পালনকারী কুলাউড়া উপজেলার রাউৎগাও ইউনিয়নের ইয়াহিয়া চৌধুরী,সরকারের বাণিজ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (অবঃ) কুলাউড়া উপজেলার জয়চন্ডি ইউনিয়নের মোঃ আব্দুর রউফ, শিক্ষার আলো ছড়ানো এক অগ্নিশিখা কুলাউড়া উপজেলার কাদিপুর ইউনিয়নের কুলাউড়ার সুনামধন্য শিক্ষা প্রতিষ্ঠান নবীনচন্দ্র সরকারি মডেল উচ্চ বিদ্যালয়ে অবসরপ্রাপ্ত প্রধান শিক্ষক আব্দুল বাসিত চৌধুরী ও একাত্তরের রনাঙ্গনের বীর মুক্তিযোদ্ধা কুলাউড়া উপজেলার হাজীপুর ইউনিয়নের সাবেক উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার সুশীল চন্দ্র দে-কে উত্তরীয় ও সম্মাননা ক্রেষ্ট এবং সাপ্তাহিক কুলাউড়ার সংলাপ এর এক দশক পূর্তি উপলক্ষে ১ম শ্রেণি থেকে অষ্টম শ্রেণির বিভিন্ন বিদ্যালয়ের অংশগ্রহনকারী শিশু কিশোরদের মধ্যে সাধারণ জ্ঞান ও চিত্রাঙ্কন প্রতিযোগিতার বিজয়ীদের মধ্যে সম্মাননা ক্রেষ্ট ও পুরস্কার বিতরন করেন অনুষ্টানের উদ্বোধক মৌলভীবাজার জেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আলহাজ¦ আজিজুর রহমান ও পত্রিকার প্রকাশক ও সম্পাদক অধ্যক্ষ সিপার উদ্দিন আহমদসহ অন্যান্য অতিথিবৃন্দ। এছাড়া সংলাপ পত্রিকার সাবেক ষ্টাফ রিপোর্টার বর্তমানে দৈনিক মানব জমিনের মৌলভীবাজার ষ্টাফ রিপোর্টার মু ইমাদ উদ্দিন ও সময় টিভির ইউরোপ প্রতিনিধি লুৎফুর রহমান বাবুকে সংলাপ পরিবারের পক্ষ থেকে বিশেষ সম্মাননা প্রদান করা হয়।

সন্ধার পর বিপুল সংখ্যক দর্শক-শ্রোতা চ্যানেল আই সেরা কন্ঠ ঝুমা,চ্যানেল আই ক্ষুদে গানরাজ শফিকুল ও মাহিমের পরিবেশনায় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্টান ও বিটিভির সহযোগী নৃত্য প্রশিক্ষক দুর্জয় এর পরিচালনায় নৃত্যানুষ্টান উপভোগ করেন।

390 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন