১৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার

কুলাউড়ায় ভোক্তা অধিকারের অভিযানে ১৬ হাজার টাকা জরিমানা।

প্রকাশিত: ডিসেম্বর ১৮, ২০১৯

ফেইসবুক শেয়ার করুন

মৌলভীবাজারের কুলাউড়া উপজেলার ষ্টেশন রোড, ছাত্তার মিয়া মার্কেট, ও ইষ্টার্ণ শপিং সেন্টার ও তার আশপাশের এলাকার বিভিন্ন স্থানে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের অভিযানে ৪ টি প্রতিষ্ঠানকে ১৬ হাজার টাকা জরিমানা করা হয়েছে। আজ বুধবার (১৮ ডিসেম্বর) সকাল ১১ টা থেকে বেলা ২ টা পর্যন্ত ভোক্তা অধিকার অধিদপ্তরের এই অভিযান চলমান ছিল।

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর, মৌলভীবাজার জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো: আল-আমিন এর নেতৃত্বে অভিযানে সহযোগিতা করেন কুলাউড়া থানার পুলিশ ফোর্স । অভিযানকালে মো: আব্দুল জব্বার বাবলূ নামক অভিযোগকারীর অভিযোগের প্রেক্ষিতে ষ্টেশন রোডে অবস্থিত অতিরিক্ত দামে খাদ্য পণ্য বিক্রয় করার দায়ে পাকশী রেষ্টুরেন্টকে ২ হাজার টাকা জরিমানা করা হয় এবং আইন অনুসারে অভিযোগকারীকে জরিমানার ২৫ ভাগ অর্থ হিসেবে ৫০০ টাকা প্রদান করা হয়েছে।

এছাড়াও অভিযানকালে ষ্টেশন রোডে অবস্থিত ইষ্টার্ণ রেষ্টুরেন্ট এন্ড সুইটমিটকে ১০ হাজার টাকা, মেসার্স জলিল এন্ড সন্সকে ১ হাজার টাকা, ইষ্টার্ণ শপিং সেন্টারে অবস্থিত আনন্দ জড়িকে ৩ হাজার টাকাসহ মোট ১৬ হাজার টাকা জরিমানা আরোপ ও তা আদায় করা হয়। বাণিজ্য মন্ত্রনালয়াধীন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর, মৌলভীবাজার জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো: আল-আমিন উক্ত অভিযানে একই ফ্রিজে কাঁচা ও রান্না করা খাদ্য দ্রব্য সংরক্ষণ করা, মেয়াদ উত্তীর্ণ প্রসাধনী বিক্রয় করা, মূল্য তালিকা না রাখাসহ বিভিন্ন অপরাধে এসকল জরিমানা করেন।

543 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন