২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার

কুলাউড়ায় জাতীয় যুব দিবস উদযাপন

প্রকাশিত: নভেম্বর ২, ২০১৯

ফেইসবুক শেয়ার করুন

ডেক্স রিপোর্ট ঃ কুলাউড়া উপজেলা প্রশাসন ও যুব উন্নযন অধিদপ্তরের আয়োজনে শুক্রবার জাতীয় যুব দিবস উদযাপন উপলক্ষে আলোচনা সভা ও বর্ণাঢ্য র‌্যালী অনুষ্টিত হয়।
কুলাউড়া উপজেলা পরিষদ সভাকক্ষে উপজেলা নির্বাহী কর্মকর্তা এটি এম ফরহাদ চৌধুরীর সভাপতিত্বে ও উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা মোঃ আব্দুল মতলিবের পরিচালনায় অনুষ্টিত ‘দক্ষ যুব গড়ছে দেশ, বঙ্গবন্ধুর বাংলাদেশ’ আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান অধ্যক্ষ একেএম সফি আহমদ সলমান। বিশেষ অতিথি ছিলেন উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান ফাতেহা ফেরদৌস চৌধুরী পপি, উপজেলা সমবায় কর্মকর্তা শাহাদাত হোসেন, কুলাউড়া প্রেসক্লাব সাধারন সম্পাদক মোঃ খালেদ পারভেজ বখ্শ প্রমুখ।
প্রধান অতিথি একে এম সফি আহমদ সলমান বলেন, বর্তমান শেখ হাসিনা সরকার উপজেলা ব্যাপী প্রত্যন্ত অঞ্চলে যুবক-যুবতীদের উন্নয়নের কার্যক্রম পরিচালনা করে আসছে। উপজেলা প্রশাসন যুব উন্নয়ন অধিদপ্তরের মাধ্যমে বেকার যুবক -যুবতীদের বিভিন্ন ট্রেডে প্রশিক্ষণ দিয়ে তাদের দক্ষ করে গড়ে তোলা হচ্ছে। পাশাপাশি প্রশিক্ষণ শেষে তাদেকে ঋণ সুবিধা দিয়ে আত্বকর্মস্স্থংানের ব্যবস্থা গ্রহন করছে ।
অনুষ্টানে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, উপকার ভোগী মুসলে উদ্দিন ও রওশন হাবিব চৌধুরী প্রমুখ । এছাড়াও উপস্থিত ছিলেন উপজেলা যুব উন্নয়ন সুপারভাইজার সৈয়দ আপেল মাহমুদ, অফিস সহকারী খাদিমুল ইসলাম, উপজেলা তথ্য আপা পেয়ারা আক্তার রুবি, গ্রামীণ উন্নয়ন যুব সংস্থার সভাপতি, রেজাউল আম্বিয়া রাজু, এনজিও সংস্থা সূচনার অফিস সহকারী জোবায়ের আহমদ পলাশ,সাংবাদিক দিদার আহমদসহ উপজেলার বিভিন্ন এলাকার যুবক-যুবতীরা। সভা শেষে বিভিন্ন শ্রেণী পেশার যুবকদের আতœ কর্মসংস্থানে উৎসাহ উদ্দীপনার জন্য উপজেলা পরিষদের পক্ষ থেকে যুব উন্নয়ন অধিদপ্তরের প্রশিক্ষণ প্রাপ্ত নারী-পুরুষদের সনদ প্রদান করা হয়। অনুষ্ঠানের শুরুতেই কোরআন থেকে তেলাওয়াত করেন যুবকর্মী শারমিন আক্তার ও গীতা পাঠ করেন অনিতা দে। সভার পুর্বে এক বর্ণাঢ্য র‌্যালী শহর প্রদক্ষিন করে।

484 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন