৮ই মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ, সোমবার

কুলাউড়ায় ফিটনেসবিহীন যানবাহন ও দুর্ঘটনা প্রতিরোধে পুলিশের অভিযান

আপডেট: অক্টোবর ২০, ২০১৯

ফেইসবুক শেয়ার করুন

অনি চৌধুরী ঃ কুলাউড়া উপজেলায় ফিটনেসবিহীন যানবাহন ও দুর্ঘটনা প্রতিরোধে অভিযানে নেমেছে কুলাউড়া থানা ও ট্রাফিক পুলিশ। কুলাউড়া সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার কাওসার দস্তগীর এর নেতৃত্বে রোববার দুপুর ১টা থেকে ৪টা পর্যন্ত শহরের বিভিন্নস্থানে অভিযানকালে যানবাহনে কাগজপত্র যাচাই করা হয় ও বৈধ কাগজপত্র না থাকায় অর্ধশতাধিক মামলা দায়ের করা হয়। পাশাপশি মোটর সাইকেল ও গাড়ীর বৈধ কাগজপত্রধারীদের কুলাউড়া থানা পুলিশের পক্ষ থেকে লাল গোলাপ ফুলেল শুভেচ্ছা দেয়া হয়।
কুলাউড়া সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার কাওসার দস্তগীর জানান, চালক ও যাত্রীসাধারনের নিরাপত্তার কথা চিন্তা করেই শহরে চলাচলকারী সব যানবাহন চালক, মোটরসাইকেল চালকদের হেলমেট পরার এবং বৈধ কাগজপত্র সাথে নিয়ে গাড়ি চালানোর জন্য উৎসাহিত করা হচ্ছে। এসময় গাড়ি ও মোটরসাইকেলে বৈধ কাগজপত্র ও ইন্স্যুরেন্স এবং চালকের হেলমেট ও ড্রাইভিং লাইসেন্স না থাকায় অর্ধ শতাধিক মামলা দেয়া হয়েছে। এ অভিযান অব্যাহত থাকবে বলে তিনি জানান।
অভিযানে কুলাউড়া থানার ওসি ইয়ারদৌস হাসান, ওসি (তদন্ত) সঞ্জয় চক্রবর্তী, কুলাউড়া থানার এসআই সনক কান্তি, ট্রাফিক সার্জেন্ট আল আমিন, টিএসআই আজাদ মিয়াসহ থানা পুলিশ ও ট্রাফিক বিভাগের অন্যান্য কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন। এছাড়াও অভিযানের পাশাপাশি জনসচেতনতার লক্ষে কুলাউড়ায় মাইকিং এবং জনসাধারণ ও মোটরসাইকেল আরোহী ট্রাফিক বিভাগ কর্তৃক ট্রাফিক নিয়মাবলী শেখানো হয়।
উল্লেখ্য,কুলাউড়ায় গত ১৭ অক্টোবর থেকে ২০ অক্টোবর পর্যন্ত তিন দিনে সড়ক দুর্ঘটনায় ৪ জনের মৃত্যু হয়েছে।

550 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন