২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার

কুলাউড়ায় মিথ্যা ও কুরুচিপুর্ন বক্তব্যের প্রতিবাদে আ’লীগ সম্পাদকের সংবাদ সম্মেলন

প্রকাশিত: অক্টোবর ৯, ২০১৯

ফেইসবুক শেয়ার করুন

ডেক্স রিপোর্ট : কুলাউড়া উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক,ভুকশিমইল মাধ্যমিক বিদ্যালয় ও কলেজ গভর্নিং বডির সভাপতি রফিকুল ইসলাম রেনু ভুকশিমইল মাধ্যমিক বিদ্যালয় ও কলেজের ভবন নির্মানে অনিয়মের প্রতিবাদে গত শনিবার এলাকায় অনুষ্টিত মানববন্ধনে তার বিরুদ্ধে মিথ্যা ও কুরুচিপুর্ন বক্তব্যের প্রতিবাদে  বুধবার কুলাউড়া আধুনিক রেষ্ট হাউজে এক সংবাদ সম্মেলন করেছেন।
সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে রফিকুল ইসলাম রেনু বলেন, সারাদেশে বর্তমান সরকারের শিক্ষা খাতে চলমান ব্যাপক উন্নয়নের ছোঁয়ার অংশ হিসাবে কুলাউড়া উপজেলার ভুকশিমইল ইউনিয়নের একটি সুপ্রতিষ্ঠিত শিক্ষা প্রতিষ্টানের একটি ভবনের উর্ধ্বমুখী স¤্রসারণ কাজ চলমান রয়েছে। গত ১ অক্টোবর সন্ধ্যায় উক্ত ভবনের ২য় তলায় মোজাইক মিস্ত্রি সবার অগোচরে অত্যন্ত নি¤œ মানের প্যাটেন্ট স্টোন ঢালাই করলে পরদিন প্রতিষ্ঠানের কর্মচারী মোঃ আজমল আলীর দৃষ্টিগোচর হলে সে গভর্ণিং বডির সদস্য ও এলাকার গণ্যমান্য ব্যক্তিদেরকে বিষয়টি অবগত করে। খবর পেয়ে গভর্ণিং বডির সদস্য পংকি মিয়া, এলাইচ মিয়া, মো আমিন উদ্দিনসহ মুরব্বিগণ সেখানে উপস্থিত হন এবং প্রতিষ্ঠানের প্রধান শিক্ষ মো. আবুল মনছুর কাজ বন্ধ করে দেন। পরবর্তীতে বিষয়টি সংশ্লিষ্ট ঠিকাদার ও উপ-প্রকৌশলীকে অবহিত করে গত ৪ অক্টোবর সংশ্লিষ্ট ঠিকাদার, উপসহকারী প্রকৌশলী ও গভর্ণিং বডির সদস্যদের নিয়ে সভা করে নি¤œ মানের প্যাটেন্ট স্টোন অপসাধারণ করে সংশ্লিষ্ট উপ-প্রকৌশলীর উপস্থিতিতে নতুন করে কাজ করার জন্য ঠিকাদারকে নির্দেশ দিয়ে উর্ধমুখী সম্প্রসারণ কাজের অনিয়মের ব্যবস্থা গ্রহন এবং শিক্ষা অধিদপ্তরের উসহকারী প্রকৌশলীর উপস্থিতিতে সমাধান করা হয়।
তিনি বলেন এ অবস্থায় মীমাংসিত একটি বিষয় নিয়ে একটি স্বার্থান্বেষী মহল পরবর্তীতে এলাকার মানববন্ধনের নামে মাইক বেধেঁ তার এবং দলের ও প্রতিষ্ঠান প্রধানের বিরুদ্ধে তাদের মনগড়া, অসত্য, কুরুচিপূর্ণ বক্তব্য প্রদান করে প্রতিষ্ঠানের ভাবমুর্তি বিনষ্ট করার একটি গভীর ষড়যন্ত্র করা হয়েছে। উপজেলা বিএনপির সহ-সভাপতি, ইউনিয়নের চেয়াম্যান দলীয় হীনমন্যতা থেকে এসব অপকর্মের প্রত্যক্ষ নেতৃত্ব দিয়ে বর্তমান সরকারের উন্নয়নমূলক কর্মকান্ডে ইর্ষান্বিত হয়ে সরকার বিরোধী অপতৎপরতায় লিপ্ত রয়েছেন। তিনি একটি অনিয়মের বিরুদ্ধে মানব বন্ধনের আয়োজন করে তার বিরুদ্ধে যে অভিযোগ করা হয়েছে তা সম্পুর্ন মিথ্যা বানোয়াট ও উদ্যেশ্য প্রনোদিত উল্লেখ করে তার সম্মান হানি এবং সুকৌশলে আওয়ামীলীগের ভাবমুর্তি ক্ষুন্ন করার একটি ষড়যন্ত্র উল্লেখ করে সংশ্লিষ্ট বিভাগ ও দপ্তরের কাছে সরকারের উন্নয়নমূলক কর্মকান্ডকে বাধা প্রদানকারী এবং অপপ্রচারকারী দুষ্কৃতিকারীদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের দাবী জানান।
সংবাদ সম্মেলনে অন্যান্যের মধ্যে উপজেলা আওয়ামীলীগের সভাপতি,সাবেক এমপি মোঃ আব্দুল মতিন,যুগ্ম-সম্পাদক আব্দুল মোক্তাদির তোফায়েল,আ’লীগ নেতা কামাল হাসান,অধ্যক্ষ সিপার উদ্দিন আহমদ,বদরুল আলম সিদ্দিকি নানু,পৌর আ’লীগ সম্পাদক গৌরা দে,যুবলীগ সম্পাদক মইনুল ইসলাম সবুজ,স্বেচ্ছাসেবকলীগ সম্পাদক এহসান আহমদ টিপু,ছাত্রলীগ সম্পাদক আবু সায়হাম রুমেল,সাবেক ছাত্রনেতা মইনুল ইসলাম সোহাগ প্রমুখ।

1887 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন