২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শনিবার

কুলাউড়ায় ভূকশিমইল স্কুল এন্ড কলেজের ভবন নির্মাণে দূর্নীতির প্রতিবাদে মানববন্ধন

প্রকাশিত: অক্টোবর ৬, ২০১৯

ফেইসবুক শেয়ার করুন

ডেক্স রিপোর্টঃ কুলাউড়া উপজেলার ভূকশিমইল উচ্চ বিদ্যালয় ও কলেজের একটি একাডেমী ভবনের দ্বিতীয় ও তৃতীয় তলার উর্দ্ধমুখী সম্প্রসারণ এবং শৌচাগারের কাজে ব্যাপক অনিয়ম ও দূর্নীতির প্রতিবাদে এলাকাবাসী শনিবার (৫ অক্টোবর) বিকেলে মানববন্ধন ও প্রতিবাদ সভা করেছে।
ভূকশিমইল স্কুল এ- কলেজের সম্মুখস্থ সড়কে ‘ভূকশিমইল এলাকাবাসী’র ব্যানারে ইউপি চেয়ারম্যান আজিজুর রহমান মনিরের সভাপতিত্বে ও প্রতিষ্ঠানের প্রাক্তণ ছাত্র সিরাজুল ইসলাম রাজুর সঞ্চালনায় আয়োজিত মানববন্ধনে বক্তব্য রাখেন প্রতিষ্ঠানের ম্যানেজিং কমিটির সদস্য কালা মিয়া,সাবেক সদস্য মো. মাসুক মিয়া, সাবেক ইউপি সদস্য মো. রফিক মিয়া, ভূকশিমইল ইউনিয়ন যুবলীগের সভাপতি বীরেন্দ্র কান্ত দাস, উপজেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক গিয়াস উদ্দিন মোল্লা,যুবলীগ নেতা রেজাউল ইসলাম রাজু,ভূকশিমইল যুব সমাজের সদস্য নজরুল ইসলাম।
মানববন্ধনে বক্তারা বলেন, প্রায় ১ কোটি ১৮ লক্ষ ৪২ হাজার টাকার প্রতিষ্ঠানের বিল্ডিংয়ের কাজে ঠিকাদারী প্রতিষ্ঠান মেসার্স জুবের আহমদ সিডিউল অনুযায়ী কাজ না করে রাতের আধারে ম্যানেজিং কমিটির যোগসাজশে কাজ করে ব্যাপক অনিয়ম ও দূর্নীতি করেছেন। বিষয়টি বিদ্যালয়ের শিক্ষক,অভিভাবক ও শিক্ষার্থীসহ ম্যানেজিং কমিটির দৃষ্টিগোচর হলে তারা ইতিমধ্যে ইউএনও বরাবরে অভিযোগ করেছেন। বক্তারা ঠিকাদারী প্রতিষ্ঠানের চরম গাফিলতি ও অনিয়মের কারণে বড় ধরণের ক্ষতির সম্মুখীন ও যে কোন সময় বিল্ডিং ধসে পড়ার আশংকা প্রকাশ করে ঘটনার বিভাগীয় তদন্তের দাবি জানিয়ে আগামী তিন দিনের মধ্যে চলমান কাজ বন্ধ করে নতুন করে সুষ্টু ও মানসম্পন্ন কাজ শুরু করার এবং অনিয়ম ও দূর্নীতির সাথে জড়িতদের বিরুদ্ধে কঠোর শাস্তিমূলক ব্যবস্থা গ্রহনের দাবী জানান। অন্যথায় কঠোর আন্দোলনের হুঁশিয়ারী দেন।
মানববন্ধনে অন্যান্যের মধ্যে বিশিষ্ট সমাজসেবক ইব্রাহিম খা,মানিক মিয়া,ইউনিয়ন যুবলীগের সাবেক সাধারণ সম্পাদক আব্দুল কাদির,পংকি মিয়া,ফরিদ মিয়া,হারুন মিয়া, উপজেলা ছাত্রলীগ নেতা সাইফুর রহমান নিজাম, ব্যবসায়ী শাহাব উদ্দিন, মিসবাউল বাশার বাবু,শামীম আহমদ, আহমদ হোসাইন সৌরভ,জাকারিয়া আলম মিতুলসহ এলাকার প্রায় তিন শতাধিক মানুষ উপস্থিত ছিলেন।

822 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন