আগস্ট ১৫, ২০১৫ ৪:৫৪ অপরাহ্ণ

সিলেটে শোক ও শ্রদ্ধায় বঙ্গবন্ধুকে স্মরণ


কুলাউড়া সংবাদঃঃ শনিবার, ১৫ আগস্ট ২০১৫॥

সিলেটে যথাযোগ্য মর্যাদায় দিনব্যাপী কর্মসূচীর মধ্য দিয়ে পালন করা হচ্ছে জাতীয় শোক দিবস ও জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৩৯তম শাহাদাৎ বার্ষিকী।

সম্মিলিত সাংস্কৃতিক ঐক্যজোটের ব্যবস্থাপনায় শনিবার সকাল সাড়ে ১০টায় কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গণে স্থাপিত বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শুরুতে ফুল দিয়ে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করেন অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত। এসময় সশস্ত্র বাহিনীর একটি চৌকস দল সশস্ত্র সালাম জানায়।

এরপর জেলা ও মহানগর আওয়ামী লীগ এবং বিভাগীয় পুলিশ কমিশনারের পক্ষ থেকে শ্রদ্ধা জানানো হয়। জেলা এবং মহানগর আওয়ামী লীগের অঙ্গ ও সহযোগী সংগঠন ছাড়াও প্রশাসন, রাজনৈতিক, সামাজিক এবং সাংস্কৃতিক বিভিন্ন সংগঠনও পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে শ্রদ্ধা নিবেদন করে।

শনিবার ভোরে জাতীয় পতাকা অর্ধনমিত করার মধ্য দিয়ে জাতীয় শোক দিবসের কর্মসূচি শুরু হয়। সিলেট আওয়ামী লীগের অস্থায়ী কার্যালয়সহ জাতীয় ও দলীয় পতাকা অর্ধনমিত করার পাশাপাশি তোলা হয়েছে কালো পতাকা।

বিভিন্ন কর্মসূচী গ্রহণের মাধ্যমে সিলেটের বিভিন্ন শিক্ষা প্রতিষ্টান ও সরকারী/বেসরকারী কার্যালয়ে শোক দিবস পালন করা হচ্ছে।

সকাল সাড়ে ১০টা থেকে সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করে সিলেট জেলা ও মহানগর আওয়ামী লীগ, বিভাগীয় পুলিশ কমিশনার, বিভিন্ন ওয়ার্ড আওয়ামী লীগ, জেলা ও মহানগর যুবলীগ, মহানগর ছাত্রলীগ, কৃষকলীগ, মহিলা আওয়ামী লীগ, বঙ্গবন্ধু আইনজীবী পরিষদ, বঙ্গবন্ধু পরিষদ-সিলেট বিভাগ, বঙ্গবন্ধু শিশু কিশোর মেলা, নাট্যমঞ্চ, ছড়ামঞ্চ, মুক্তিযুদ্ধ অনুশীলনসহ নানা রাজনৈতিক, সামাজিক এবং সাংস্কৃতিক সংগঠন।

সকালে সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ কর্মসূচীতে অন্যানের মধ্যে উপস্থিত ছিলেন- মহানগর আওয়ামী লীগের সভাপতি বদর উদ্দিন আহমদ কামরান, জেলা আওয়ামী লীগের সম্পাদক শফিকুর রহমান চৌধুরী, মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আসাদ উদ্দিন আহমদ, সৈয়দা জেবুন্নেছা হক, সিলেট সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আশফাক আহমদ, মুক্তিযোদ্ধা আব্দুল খালিক প্রমূখ।

নিউজটি শেয়ার করুন

108 বার মোট পড়া হয়েছে সংবাদটি
error: আপনি কি খারাপ লোক ? কপি করছেন কেন ?? হাহাহ