সেপ্টেম্বর ১৭, ২০১৫ ১২:৫৩ পূর্বাহ্ণ

সিলেটে মাঠে নেমেছে ২৩২ র‌্যাব সদস্য


কুলাউড়া সংবাদ, বৃহস্পতিবার, ১৭ সেপ্টেম্বর ২০১৫ :: আগামী ২৫ সেপ্টেম্বর দেশব্যাপী পালিত হবে পবিত্র ঈদ-আল-আযহা। কোরবানির ঈদ বলে পরিচিত এই ঈদের বাকি আর মাত্র ৭ দিন। মুসলিম ধর্মাবলম্বীদের দ্বিতীয় বৃহত্তম এই ধর্মীয় অনুষ্ঠানকে নির্বিঘœ ও নিরাপদ করতে সিলেটজুড়ে মাঠে নেমেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)। র‌্যাব-৯ এর ২৩২ জন সদস্য সিলেটের চারটি জেলায় নিরাপত্তা নিশ্চিতে কাজ করছেন। বুধবার থেকে ঈদকেন্দ্রীক নিরাপত্তার কাজে নিয়োজিত রয়েছে র‌্যাব।

র‌্যাব সূত্রে জানা গেছে, র‌্যাব-৯ এর সদস্যরা অন্যান্য আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যদের পাশাপাশি সিলেটজুড়ে নিরাপত্তার দায়িত্ব পালন করছেন। র‌্যাব সিলেট বিভাগের চারটি জেলার বিভিন্ন পশুর হাট ও বিপণীবিতানসমূহে নজরদারি করছে। চাঁদাবাজ, ছিনতাইকারী কিংবা দালালদের ধরতে কাজ করছে র‌্যাব। এছাড়া বিভিন্ন বাস টার্মিনাল, রেলওয়ে স্টেশন এবং মহাসড়কে যাত্রাপথে সাধারণ মানুষকে যেন ভোগান্তি পোহাতে না হয় কিংবা চাঁদাবাজ-ছিনতাইকারীদের কবলে পড়তে না হয়, সে ব্যাপারে প্রয়োজনীয় পদক্ষেপ নিচ্ছে র‌্যাব। এছাড়া টিকেট কালোবাজারিদের হাত থেকে সাধারণ মানুষকে রক্ষা করতে কাজ করছে র‌্যাব।

র‌্যাব-৯ সূত্রে আরো জানা যায়, র‌্যাব ইউনিফর্মের পাশাপাশি সাদা পোশাকেও দায়িত্ব পালন করছে। বিভাগের সিলেট জেলায় ১০৮ জন, সুনামগঞ্জ জেলায় ৬০ জন, মৌলভীবাজার জেলায় ৩৬ জন এবং হবিগঞ্জ জেলায় ২৮ জন র‌্যাব সদস্য মিলিয়ে মোট ২৩২ জন র‌্যাব সদস্য সিলেটজুড়ে ঈদকেন্দ্রীক নিরাপত্তার কাজ করছেন।

র‌্যাব-৯ এর সহকারি পরিচালক এএসপি মাঈন উদ্দিন চৌধুরী জানান, র‌্যাব অন্যান্য আইনশৃঙ্খলার রক্ষাকারী বাহিনীর পাশাপাশি নিরাপত্তার দায়িত্ব পালন করছে। বুধবার থেকে মাঠে নামা র‌্যাব ঈদকেন্দ্রীক নিরাপত্তার দায়িত্ব পালন করবে আগামী ৩০ সেপ্টেম্বর পর্যন্ত।

নিউজটি শেয়ার করুন

error: আপনি কি খারাপ লোক ? কপি করছেন কেন ?? হাহাহ