জুন ১৯, ২০১৫ ৬:৪৪ অপরাহ্ণ

সিলেটে পা না রেখে ঢাকায় যাবেন না টিউলিপ


কুলাউড়া সংবাদ, শনিবার, ২০ জুন ২০১৫ :: ১৯৭৫ সালের ১৫ আগস্ট সপরিবারে খুন হন জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। ওই সময় যুক্তরাজ্যে থাকায় প্রাণে বেঁচে যান বঙ্গবন্ধুর দু’কন্যা শেখ হাসিনা ও শেখ রেহানা। বঙ্গবন্ধু পরিবারের এ দু:সময়ে তারা দু’জনকে আশ্রয় দিয়েছিল ব্রিটেন সরকার। ওই সময় যুক্তরাজ্যে বঙ্গবন্ধু কন্যাদ্বয়ের মাথার উপর ছায়া হয়ে দাঁড়িয়েছিলেন সিলেটের গণমানুষের নেতা সাবেক স্পিকার হুমায়ূন রশীদসহ সিলেটের অনেক নেতৃবৃন্দ। সেই থেকেই প্রবাসী সিলেটীদের সাথে বঙ্গবন্ধু পরিবারের ঘনিষ্টতা। এবার ব্রিটেন পার্লামেন্ট নির্বাচনে বিজয়ী হয়েছেন শেখ রেহানার মেয়ে টিউলিপ সিদ্দিকী। ব্রিটিশ পার্লামেন্ট সদস্য নির্বাচিত হয়ে তিনি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন সিলেটবাসীর প্রতি। আগামী সেপ্টেম্বরে তিনি পূণ্যভূমি সিলেটের মাটিতে পা রেখে পরে ঢাকায় যাওয়ার ঘোষণা দিয়েছেন।

গত ১৪ জুন যুক্তরাজ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও তার ভাগনি টিউলিপ সিদ্দিকীকে সংবর্ধনা দেন সেখানকার প্রবাসী বাংলাদেশীরা। সংবর্ধনা অনুষ্ঠানে টিউলিপ তার নানা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সপরিবারে হত্যার পর তার মা ও খালাকে আশ্রয় দেয়ায় ব্রিটেন সরকারের প্রতি কৃতজ্ঞতা জানান। একই সাথে তিনি সিলেটবাসীর প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করে বলেন- প্রবাসী সিলেটীদের কারণেই তিনি ব্রিটেনের পার্লামেন্ট নির্বাচনে জয়ী হতে পেরেছেন।

অনুষ্ঠানে টিউলিপ বলেন, ‘আগামী সেপ্টেম্বরে আমি বাংলাদেশে যাওয়ার সম্ভাবনা আছে। দেশে গেলে প্রথমে সিলেট তারপর ঢাকায় যাব। ব্রিটেনের সিলেটের কমিউনিটির কারণেই আজ আমি এমপি হতে পেরেছি। তাঁদের অক্লান্ত পরিশ্রম ও ভোটের জন্য সেটা সম্ভব হয়েছে।’

টিউলিপ আরও বলেন- ‘আমি আমার কলিগদেরও বলি, আপনারা অবশ্যই বাংলাদেশে যাবেন এবং প্রথমে সিলেটে যাবেন।’

নিউজটি শেয়ার করুন

error: আপনি কি খারাপ লোক ? কপি করছেন কেন ?? হাহাহ