অক্টোবর ৮, ২০১৫ ১১:১০ অপরাহ্ণ

সিলেটের বিয়ানীবাজারের মেয়ে লন্ডনের ‘দ্য গ্রেট ব্রিটিশ বেক অফ ২০১৫’ জয়


কুলাউড়া সংবাদ : প্রবাস ডেস্ক !! যুক্তরাজ্যের রান্না-বিষয়ক সবচেয়ে জনপ্রিয় প্রতিযোগিতা বিবিসির ‘দ্য গ্রেট ব্রিটিশ বেক অফ ২০১৫’-এর প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হয়েছেন বাংলাদেশি বংশোদ্ভূত নাদিয়া হোসেইন।

লন্ডনের অদূরে লুটন শহরে জন্ম নেওয়া নাদিয়ার পৈতৃক বাড়ি সিলেটের বিয়ানীবাজারের মোহাম্মদপুর গ্রামে।

ব্রিটিশ কমেডিয়ান জো ব্র্যান্ডের হাত থেকে সেরার পুরস্কার নেন নাদিয়া। কেক-পেস্ট্রি তৈরির এই প্রতিযোগিতার শেষ পর্যায়ে ‘ক্ল্যাসিক ব্রিটিশ কেক’ বানাতে গিয়ে নাদিয়া বেছে নিয়েছিলেন বিয়ের কেক।

london2

বিজয়ের পর এক প্রতিক্রিয়ায় নাদিয়া বলেন, ‘বাংলাদেশে বিয়েতে কেকের প্রচলন খুব কম। আমার স্বামী আবদাল হোসেইন ও তিন সন্তানের পছন্দ অনুযায়ী কেক বানিয়েছি।’

প্রতিযোগিতায় রানারআপ হয়েছেন ইয়ান কামিং ও ভারতীয় বংশোদ্ভূত তমাল রায়। তারাও বলছেন নাদিয়ার পাওনা ছিল এই পুরস্কার।

চূড়ান্ত পর্বের বিচারক ছিলেন ব্রিটিশ বেকের দুই জনপ্রিয় মুখ পল হলিউড ও ম্যারি ব্যারি। দুজনই বলেছেন, নাদিয়া শুরু থেকেই আশার আলো দেখিয়েছেন। প্রতিটি পর্বে তাঁর একাগ্রতার ছাপ ছিল। এক কথায় অনন্য নাদিয়া।

শখের বশে কেক-পেস্ট্রি তৈরি করেন- মন প্রতিযোগীদের নিয়েই ব্রিটিশ বেক অফ প্রতিযোগিতার আয়োজন। ধাপে ধাপে বাছাই শেষে ১২ জনকে নিয়ে অনুষ্ঠিত হয় ১০ সপ্তাহের এই প্রতিযোগিতা। এরপর তিনজন প্রতিযোগী উত্তীর্ণ হন চূড়ান্ত পর্বে।

এবার ছিল প্রতিযোগিতার ষষ্ঠ সিজন। এবারের চূড়ান্ত তিন প্রতিযোগীকে নিয়ে বুধবার রাতে অনুষ্ঠিত এবারের আসরে চূড়ান্ত পর্ব। প্রতিযোগিতাটি রাতে বিবিসি ওয়ান চ্যানেলে দেখানো হয়েছে।

নিউজটি শেয়ার করুন

error: আপনি কি খারাপ লোক ? কপি করছেন কেন ?? হাহাহ