জুলাই ২৪, ২০১৫ ৮:০১ অপরাহ্ণ

রাজন হত্যা: ওসি প্রত্যাহার, দুই এসআই বরখাস্ত


কুলাউড়া সংবাদ শুক্রবার, ২৪ জুলাই ২০১৫ ॥ সিলেটে শিশু সামউল আলম রাজন হত্যা মামলায় গাফিলতি ও আসামিকে বাঁচানোর চেষ্টার অভিযোগে জালালাবাদ থানার ওসি (তদন্ত) আলমগীর হোসেনকে প্রত্যাহার করা হয়েছে। এ ঘটনায় থানার উপ পরিদর্শক (এসআই) আমিনুল ইসলাম ও জাকিরকে বরখাস্ত করা হয়েছে।

সিলেট মহানগর পুলিশের মুখপাত্র অতিরিক্ত উপ-কমিশনার রহমতউল্লাহ পুলিশ কমিশনারের বরাত দিয়ে বিষয়টি নিশ্চিত করেছেন।

এ ঘটনায় গঠিত তদন্ত কমিটির প্রতিবেদনের ভিত্তিতে তিন পুলিশ কর্মকর্তার বিরুদ্ধে এ শাস্তিমূলক ব্যবস্থা নেয়া হয় বলেও তিনি জানান।

এদিকে রাজন হত্যাকাণ্ডের প্রধান হোতা কামরুল ইসলামকে সৌদি পালিয়ে যেতে স্থানীয় আওয়ামী লীগ নেতারা সহায়তা করেছেন কি না, এমন বিষয়টি তদন্ত প্রতিবেদনে ওঠে এসেছে কি না, এমন প্রশ্নের জবাবে রহমতউল্লাহ জানান, তদন্ত প্রতিবেদনে বিষয়টির উল্লেখ নেই।

প্রসঙ্গত, গঠিত তদন্ত কমিটি বৃহস্পতিবার রাতে প্রতিবেদন জমা দেয়।

রাজন হত্যাকাণ্ডের ঘটনায় আসামিদের বাঁচাতে ও কামরুলকে পালিয়ে যেতে সহেযাগিতার অভিযোগ ওঠে পুলিশ কর্মকর্তাদের বিরুদ্ধে। এছাড়া দায়িত্বে অবহেলা ও রাজনের বাবার সঙ্গে খারাপ ব্যবহারেরও অভিযোগ ওঠে পুলিশ সদস্যদের বিরুদ্ধে।

পরে রাজনের বাবার এই অভিযোগের পরিপ্রেক্ষিতে মামলার তদন্তকারী কর্মকর্তাসহ দুই পুলিশের বিরুদ্ধে সিলেট মেট্রোপলিটন পুলিশ (এসএমপি) কমিশনার মো. কামরুল আহসানের নির্দেশে ১৪ জুলাই তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়।

অতিরিক্ত পুলিশ কমিশনার এসএম রুকন উদ্দিনকে প্রধান করে গঠিত কমিটিতে অন্য দুই সদস্য হলেন উপকমিশনার মুশফেকুর রহমান ও উপ-কমিশনার (দক্ষিণ) জেদান আল মুসা।

নিউজটি শেয়ার করুন

161 বার মোট পড়া হয়েছে সংবাদটি
error: আপনি কি খারাপ লোক ? কপি করছেন কেন ?? হাহাহ