অক্টোবর ২৪, ২০১৫ ২:০২ অপরাহ্ণ

রাজনের নামে উচ্চ বিদ্যালয় স্থাপনের দাবি


রাজনের নামে বাদে আলী গ্রামে একটি উচ্চ বিদ্যালয় স্থাপনের জন্য শিক্ষামন্ত্রীর কাছে দাবি জানিয়েছেন তার বাবা শেখ আজিজুর রহমান।

তিনি বলেন, তিনি বলেন, সদর উপজেলার বাদেআলী গ্রামের তিন কিলোমিটারের মধ্যে কোনো উচ্চ বিদ্যালয় নেই। রাজনের নামে একটি উচ্চ বিদ্যায়ল স্থাপন হলে এলাকার ছেলেমেয়েরা উপকৃত হবে।

শুক্রবার রাতে কয়েকজন প্রবাসীদের উদ্যোগে রাজনের ভাই সাজনের নামে শিক্ষাবৃত্তির চার লাখ টাকা প্রদানকালে রাজনের বাবা এ দাবি জানান। এ অনুষ্ঠান প্রথান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ।

গত ৮ জুলাইন নির্মম নির্যাতনে হত্যা করা হয় শিশু সামিউল আলম রাজনকে। এ হত্যাকান্ডের ভিডিওচিত্র ইন্টারনেটে ছড়িয়ে পড়লে দেশজুড়ে আলোচনার ঝড় ওঠে।

শুক্রবার সন্ধ্যায় সিলেট সার্কিট হাউজে রাজনের বাবা আজিজুর রহমানের কাছে যুক্তারাজ্য প্রবাসী কয়েকজন বাঙালির উদ্যেগে শিক্ষাবন্ডের ৪ লাখ টাকা প্রদান করা হয়। রাজনের ছোটভাই সাজনের লেখাপড়ার জন্য শিক্ষাবন্ডের এ টাকা হস্তান্তর করেন শিক্ষামন্ত্রী নূরূল ইসলাম নাহিদ।

এই টাকা দিয়ে রাজনের ছোটভাই সাজনের শিক্ষাব্যয় নির্বাহ করা হবে বলে জানান অর্থপ্রদানকারী নাম প্রকাশে অনিচ্ছুক প্রবাসীরা।

‘রাজন সংহতি’ ব্যানারে শিক্ষাবন্ড হস্তান্তর অনুষ্ঠানে শিক্ষামন্ত্রী বলেন, সরকার সর্বোচ্চ গুরুত্ব দিয়ে রাজন হত্যা মামলাটি বিবেচনায় নিয়েছে। সে কারনেই দৃষ্টান্তমূলক সময়ে এর বিচার সম্পন্ন হওয়ার পথে।
আইন প্রয়োগের পাশপাশি; শিশু নির্যাতন প্রতিরোধে দেশজুড়ে গণআন্দোলন তৈরীর আহ্বান জানান মন্ত্রী।

এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন শাহজালাল বিশ্ববিদ্যলয়ের উপাচার্য অধ্যাপক ড. আমিনু ইসলাম, সিলেট কৃষি বিশ্ববিদ্যলয়ের উপাচার্য গোলাম আব্দুল হাই, আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মিসবাহউদ্দিন সিরাজ, অধ্যাপক ড. কবির চৌধুরী প্রমুখ।

নিউজটি শেয়ার করুন

228 বার মোট পড়া হয়েছে সংবাদটি
error: আপনি কি খারাপ লোক ? কপি করছেন কেন ?? হাহাহ