জুন ১৮, ২০১৫ ৫:৫৪ অপরাহ্ণ

মনোনয়ন জমার ১ মিনিট আগে সরে দাঁড়ালেন সিলেটের রুশনারা!


 ব্রিটেনের লেবার পার্টির ডেপুটি লিডার পদে প্রতিদ্বন্দ্বিতা থেকে ছিটকে গেলেন বাংলাদেশি বংশোদ্ভূত এমপি রুশনারা আলী। ব্রিটেনের গত সাধারণ নির্বাচনে লেবার পার্টির খারাপ ফলাফলের কারণে ওই পদে থেকে সরে দাঁড়ানোর ঘোষণা দেন হ্যারিয়েট হারম্যান। এরপর ওই পদের জন্য বেশ জোরেশোরে প্রচারণায় নেমেছিলেন রুশনারা। কিন্তু ওই পদের জন্য মনোনয়ন পেতে দলের পার্লামেন্ট সদস্যদের কাছ থেকে প্রয়োজনীয় সমর্থন আদায়ে ব্যর্থ হওয়ায় গত বুধবার নিজে থেকে সরে দাঁড়ানোর ঘোষণা দেন তিনি।

ওই পদের মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ দিন ছিল বুধবার। মনোনয়নপত্র  জমা দেওয়ার জন্য দলের ৩৫ জন এমপির সমর্থন প্রয়োজন ছিল। সেখানে তিনি ২৫ জনের সমর্থন আদায়ে সক্ষম হন। তাই মনোনয়নপত্র জমা দেওয়ার সময়সীমার একেবারে শেষ মুহূর্তে (এক মিনিট আগে) প্রতিদ্বন্দ্বিতা থেকে সরে দাঁড়ানো ঘোষণা দেন তিনি।

ওই পদে এখন আর পাঁচ প্রতিদ্বন্দ্বী রয়েছেন। তাদের মধ্যে সর্বোচ্চ ৬২ ভোট (সমর্থন) পেয়ে এগিয়ে আছেন টম ওয়াটসন। তারপরই আছেন যথাক্রমে কার্লোনা ফ্লিন্ট (৪৩), অ্যাঞ্জেলা এগলি (৩৮), বেন ব্রাডশো (৩৭) এবং স্টেলা ক্রেসি (৩৫)। অন্যদিকে রুশনারা আলী পান মাত্র ২৫ ভোট। বিশেষ সংবাদ সম্মেলন করে আগামী ১২ সেপ্টেম্বর আনুষ্ঠানিকভাবে বিজয়ীর নাম ঘোষণা করা হবে।

বিবিসি, গার্ডিয়ানের খবরে বলা হয়, রুশনারার সরে দাঁড়ানোর সিদ্ধান্তকে স্বাগত জানিয়েছেন অ্যাঞ্জেলা এগলি, স্টেলা ক্রেসি ও বেন ব্রাডশো। তারা তার সমর্থনের প্রত্যাশা করছেন।

এদিকে স্টেটম্যান নিউজের খবরে বলা হয়েছে, রুশানারা বাঙালি হলেও ব্রিটেনের লেবার পার্টির আরেক বাঙালি এমপি টিউলিপ সিদ্দিক তাকে সমর্থন জানাননি। তিনি সমর্থন জানিয়েছেন এঞ্জেলা এগলিকে।

উল্লেখ্য, গত ১৪ই জুন প্রধানমন্ত্রীকে দেওয়া সংবর্ধনা অনুষ্ঠানে দাওয়াত পেয়েও অনুপস্থিত ছিলেন রুশনারা আলী ও রূপা হক। রুশনারাকে টিউলিপের ভোট না দেওয়ার কারণ হিসেবে এই বিষয়টিকে উল্লেখ করছে স্থানীয় বাঙালি নেতারা।

নিউজটি শেয়ার করুন

151 বার মোট পড়া হয়েছে সংবাদটি
error: আপনি কি খারাপ লোক ? কপি করছেন কেন ?? হাহাহ