সেপ্টেম্বর ৫, ২০১৫ ১২:৩৫ পূর্বাহ্ণ

ভালো রেজাল্টের পাশাপাশি একজন ভালো মানুষ হতে হবে —-সংসদ সদস্য কেয়া চৌধুরী


কুলাউড়া সংবাদ, শুক্রবার, ০৪ সেপ্টেম্বর ২০১৫ ॥ সংসদ সদস্য আমাতুল কিবরিয়া কেয়া চৌধুরী বলেছেন, সমাজের জন্য আমাদের অনেক দায়বদ্ধতা রয়েছে। সমাজের জন্য কিছু করতে পারলে মহত্তের স্বাদ পাওয়া যায়। সমাজের জন্য কাজ করে আমাদের দেশকে বিশ্বের সামনে তুলে ধরতে হবে। তিনি বলেন, শুধুমাত্র ভালো রেজাল্টই একজন মানুষকে পরিপুর্নতা দিতে পারেনা। প্রত্যেককে ভালো রেজাল্টের পাশাপাশি একজন ভালো মানুষ হতে হবে। হৃদয়ে দেশ প্রেম নিয়ে একটি সোনার বাংলার প্রজন্ম গড়ে তুলতে হবে। সেই সোনার বাংলার প্রজন্ম গড়ে তুলতে হলে সোনার সন্তান প্রয়োজন। সোনার সন্তান তৈরীতে কাজ করে যাচ্ছে শিÿাসেবা কেন্দ্র প্রয়াস।
প্রয়াস-এর উদ্যোগে এ প্লাস প্রাপ্ত কৃতি শিÿার্থী সংবর্ধনা, পুরষ্কার বিতরণী ও সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।
শুক্রবার কবি নজরুল অডিটোরিয়ামে এ কৃতি শিÿার্থী সংবর্ধনা, পুরষ্কার বিতরণী ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।
প্রয়াস-এর প্রতিষ্ঠাতা ও পরিচালক সুরঞ্জিত তালুকদারের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের পেট্রোলিয়াম এন্ড মাইনিং ইঞ্জিনিয়ারিং বিভাগের বিভাগীয় প্রধান ড. ফরহাদ হালদার, সিলেট সরকারী মহিলা কলেজ-এর ইংরেজী বিভাগের সহযোগী অধ্যাপক ভুবনজয় আচার্য্য।
ফারহান মাসউদ ভুইয়া, ইশরাত জাহান শাম্মি ও বহ্নিশিখা রায়ের যৌথ পরিচালনায় অনুষ্ঠিত সভায় শিÿকদের পÿ থেকে বক্তব্য রাখেন শিহাব উদ্দিন রিফাত। আমীর আব্দুলøাহর পবিত্র গীতা ও অদিতি ভট্টাচার্য শুচির পবিত্র গীতা থেকে পাঠের মাধ্যমে শুরু হওয়া সভায় অভিবাবকদের মধ্য থেকে বক্তব্য রাখেন কৃষি ব্যাংক, সিলেট-এর এসপিও পরেশ দাস, মির্জাজাঙ্গাল উচ্চ বিদ্যালয়, সিলেট-এর প্রধান শিÿক বাহার উদ্দিন আকন্দ। কৃতি শিÿার্থীদের মধ্যে বক্তব্য রাখেন সিলেট সরকারী পাইলট উচ্চ বিদ্যালয়ের শিÿার্থী প্রসেনজিৎ দাস, সিলেট অগ্রগামী সরকারী বালিকা উচ্চ বিদ্যালয়ের শিÿার্থী জান্নাতুল ফেরদৌস তন্বী, বøু-বার্ড স্কুল এন্ড কলেজ-এর শিÿার্থী কাজী আসিফ রহমান, ওসমানী মেডিকেল উচ্চ বিদ্যালয়ের শিÿার্থী প্রান্ত চক্রবর্তী।
সভাপতির বক্তব্যে সুরঞ্জিত তালুকদার বলেন, শিক্ষাথীদেরকে সৎ শিক্ষায় শিক্ষিত হয়ে সুন্দর জীবন গঠন করতে হবে। শিক্ষিত ও শিক্ষিতদের মধ্যে দুটি পার্থক্য। শিক্ষিতরা বুদ্ধি খাটিয়ে জীবিকা অর্জন করে আর অশিক্ষিতরা কায়িক পরিশ্রম করে জীবিকা অর্জন করে। এছাড়াও শিক্ষা মানবজাতিকে নৈতিক চরিত্রের অধিকারী হিসেব গড়ে তোলে।

নিউজটি শেয়ার করুন

264 বার মোট পড়া হয়েছে সংবাদটি
error: আপনি কি খারাপ লোক ? কপি করছেন কেন ?? হাহাহ