আগস্ট ২১, ২০১৫ ২:৪২ পূর্বাহ্ণ

পাসপোর্ট অফিসের ২২ দালালকে কারাদণ্ড


রাজধানীর আগারগাঁওয়ে পাসপোর্ট অফিসের সামনে অভিযান চালিয়ে ২২ দালালকে বিভিন্ন মেয়াদে কারাদন্ড প্রদান করেছে র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত।

বৃহস্পতিবার দুপুরে এই অভিযান চালানো হয় বলে র‌্যাব কার্যালয় থেকে গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, একটি সংঘবদ্ধ দালালচক্র আগারগাঁও পাসপোর্ট অফিসের সামনে এবং পাশ্ববর্তী সোনালী ব্যাংকের লাইনে দাড়ানো পাসপোর্ট প্রার্থীদের নানাভাবে প্রলুব্ধ করছিল। ফরম পূরণ, ফরম সত্যায়ন, ব্যাংকে ফি জমা, কাগজপত্র ঘাটতি, ভুল বা ভুয়া কাগজপত্র, এমনকি ভেরিফিকেশন ছাড়া অতি দ্রুত পাসপোর্ট তৈরির প্রলোভন দেখিয়ে অর্থ হাতিয়ে নিচ্ছিল।

র‌্যাব বিষয়টি জানতে পেরে র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. হেলাল উদ্দিনের নেতৃত্বে অভিযান চালিয়ে ২২ জনকে আটক করে। এরপর তাদের স্বীকারোক্তির ভিত্তিতে প্রত্যেককে জেল ও জরিমানা করেন।

গ্রেপ্তারকৃত আসামিদের মধ্যে চার মাস করে কারাদণ্ড প্রদান করা হয় মো. মিসবাউল হক (২৯, মো. লিটন (৪৪) মো. জিন্নাত ফরাজী (৩০), মো. আক্তার হোসেন (৫০), বিশ্বনাথ বসু (৪৮) ও মো. আকবর হোসেনকে (৬৯)।

এক মাস করে কারাদণ্ড প্রদান করা হয় তারা হলেন, মো. রফিকুল ইসলাম বাবু (২৫), মো. ছাদেক (২১, মো. হাসান (২৫), মো.আক্তার হোসেন (৩২), মো. নবী হোসেন (২৬), মো. জাহিদ হোসেন (২৩), মো. রাজীব (২৭) ও মো. হাসিব উদ্দিনকে (২২)।

১০ দিন করে কারাদণ্ড প্রদান করা হয়, মো. বাবুল (৬৫), মো. শফিকুল ইসলাম (৫৭) ও মো. মনিরকে (৫২)।

এছাড়া মো. সোহেল (১৮), মো. রাকিব হোসেন (২১), মো. জাহিদ হোসেন স্বপন(২৩) মো. মানিক শিকদার (২৮) ও মো. সুমনকে (২৫) ৫ হাজার টাকা জরিমানা করা হয়। অনাদায়ে ৭ দিনের কারাদণ্ড প্রদান করা হয়।

নিউজটি শেয়ার করুন

144 বার মোট পড়া হয়েছে সংবাদটি
error: আপনি কি খারাপ লোক ? কপি করছেন কেন ?? হাহাহ