অক্টোবর ১৫, ২০১৫ ১২:০৪ পূর্বাহ্ণ

ডিজিটাল নম্বর প্লেট ছাড়া যানবাহন চলাচল করতে পারবে না : ওবায়দুল


কুলাউড়া সংবাদ ডেস্ক  : বিআরটিএর ডিজিটাল নম্বর প্লেট ও আরএফআইডি ট্যাগ ছাড়া আগামী ১ জানুয়ারি থেকে কোনো যানবাহন চলাচল করতে পারবে না। এ বিষয়ে আজই প্রজ্ঞাপন জারি করা হবে।
বুধবার সকালে সচিবালয়ে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের অধীনস্থ অধিদফতর, সংস্থার সঙ্গে বার্ষিক কর্মসম্পাদন চুক্তি স্বাক্ষরের পর তিনি সাংবাদিকদের এ কথা গুলো বলেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের । মন্ত্রী বলেন, বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষ (বিআরটিএ) যেসব যানবাহনের নিবন্ধন দিয়ে থাকে, সে সব যানবাহনকে ৩১ ডিসেম্বরের মধ্যে ডিজিটাল নম্বর প্লেট ও আরএফআইডি ট্যাগ সংগ্রহ করতে হবে। অনেক পরিবহনেই অতিরিক্ত ভাড়া আদায় করা হচ্ছে- এ কথা উল্লেখ করে তিনি বলেন, সরকার নিয়ন্ত্রিত বিআরটিসির কয়েকটি বাস অতিরিক্ত ভাড়া আদায় করছে বলে আমার কাছে যাত্রীরা অভিযোগ করার পর আমি এর সত্যতা পেয়েছি। মোবাইল কোর্ট অভিযুক্তদের বিরুদ্ধেও আইনানুগ ব্যবস্থা গ্রহণ করেছে।
মন্ত্রী বলেন, প্রায় ৪০ শতাংশ বাস-মিনিবাস অতিরিক্ত ভাড়া আদায় করছে। যাত্রীদের স্বার্থকে অগ্রাধিকার দিয়ে সরকার নির্ধারিত ভাড়া আদায় এবং অতিরিক্ত ভাড়া আদায় না করতে পরিবহন মালিকদের প্রতি তিনি আন্তরিক আহ্বান জানান।

নিউজটি শেয়ার করুন

292 বার মোট পড়া হয়েছে সংবাদটি
error: আপনি কি খারাপ লোক ? কপি করছেন কেন ?? হাহাহ