জুলাই ২৪, ২০১৫ ১:২৩ পূর্বাহ্ণ

ঝরে গেল আরো ২৬ প্রাণ


কুলাউড়া সংবাদ শুক্রবার, ২৪ জুলাই ২০১৫ ॥

ঢাকা: সড়কে ঝরে গেল শিশুসহ আরও ২৬ প্রাণ। এর মধ্যে গাজীপুরে ট্রেনের ধাক্কায় ইজিবাইকের চালকসহ আট যাত্রী নিহত হয়েছেন। টাঙ্গাইলে বাস খাদে পড়ে নিহত হয়েছেন ৮ যাত্রী। এসব দুর্ঘটনায় আহত হয়েছেন অন্তত ২৩ জন। তাদের উদ্ধার করে স্থানীয় হাসপাতালসহ সংশ্লিষ্ট জেলা সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। নিহতের সংখ্যা আরও বাড়তে পারে বলে ধারণা করা হচ্ছে।

আমাদের প্রতিনিধিদের পাঠানো খবর-
শ্রীপুর (গাজীপুর): ঢাকা-গাজীপুর রেললাইনের ধীরাশ্রম এলাকার বাক্কিনখান রেলক্রসিংয়ে ট্রেনের ধাক্কায় ইজিবাইকের আট যাত্রী নিহত হয়েছেন। বৃহস্পতিবার দুপুর আড়াইটার দিকে দুর্ঘটনা ঘটে। তাৎক্ষণিক নিহতদের পরিচয় পাওয়া যায়নি।

টঙ্গী রেলওয়ে পুলিশ ফাঁড়ির উপ-পরিদর্শক (এসআই) আলাউদ্দিন ঘটনার সত্যতা নিশ্চিত করে্যান জানান, ঘটনার সময় একটি যাত্রীবাহী ইজিবাইক রেললাইন ক্রস করছিল। ঢাকা থেকে ছেড়ে আসা ডেমু ট্রেনটি ইজিবাইকটিকে ধাক্কা দিলে সেটি রেললাইন থেকে ছিটকে পড়ে। এতে ঘটনাস্থলেই ইজিবাইকে থাকা আট যাত্রী নিহত হন। তবে ট্রেনটি দুর্ঘটনাস্থল অতিক্রম করে গন্তব্যে চলে গেছে।

টাঙ্গাইল: ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের বাঐখোলা এলাকায় মধুপুর থেকে ছেড়ে আসা বিনিময় পরিবহনের একটি যাত্রীবাহী বাস খাদে পড়ে ৮ জন নিহত হয়েছেন। এতে আহত হয়েছেন অন্তত ১৫ জন।

বৃহস্পতিবার বিকেল সোয়া ৩টার দিকে এ দুর্ঘটনা ঘটে। তবে তাৎক্ষণিকভাবে হতাহতদের পরিচয় জানা যায়নি।

গোড়াই হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হুমায়ন কবির জানান, বিনিময় পরিবহনের একটি যাত্রীবাহী বাঐখোলা এলাকায় পৌঁছলে খাদে পড়ে যায়। এতে ঘটনাস্থলেই ছয় জন মারা যান। আহত ১৫ জনকে টাঙ্গাইল মেডিকেল কলেজ হাসাপাতলে পাঠানো হয়েছে।

মাগুরা: বৃহস্পতিবার বিকেলে মাগুরা সদর উপজেলার কছুন্দী এলাকায় বাসের ধাক্কায় দুই মোটরসাইকেল আরোহী নিহত হয়েছেন।

নিহতরা হলেন- ফরিদপুরের মধুখালী উপজেলার সীতারামপুর গ্রামের একরাম হোসেনের ছেলে ব্যবসায়ী শামছুর রহমান শামীম (২৯) ও একই এলাকার গাড়াখোলা গ্রামের কুরবান আলীর ছেলে পোশাক ব্যবসায়ী ওবাইদুর (২৭)।

মাগুরা সদর থানার সহকারী উপ-পরিদর্শক (এএসআই) কুমারেশ চন্দ্র  জানান, শামছুর রহমান শামীম ও কুরবান আলী ফরিদপুর থেকে মোটর সাইকেলযোগে মাগুরায় যাচ্ছিলেন। পথিমধ্যে কছুন্দী এলাকায় পৌঁছলে বিপরীত দিক থেকে আসা একটি যাত্রীবাহী বাস মোটর সাইকেলটিকে ধাক্কা দেয়। এতে মোটর সাইকেলটি রাস্তার ওপর ছিটকে পড়ে ঘটনাস্থলেই শামীম ও ওবাইদুর মারা যান।

তবে ঘটনার পর চালক দ্রুত বাসটি নিয়ে পালিয়ে যাওয়ায় ঘাতক বাসটি সনাক্ত করা যায়নি বলেও জানান তিনি।

রাজশাহী: রাজশাহীর বাঘায় ট্রেনে কাটা পড়ে রুবেল হোসেন (১৮) নামের এক শ্রবণ প্রতিবন্ধী কিশোরের মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার বিকেল ৫টার দিকে উপজেলার আড়ানি রেলস্টেশন এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহত রুবেল উপজেলার আড়ানি চকরপাড়া গ্রামের রকমত আলীর ছেলে।

আড়ানি রেলস্টেশন মাস্টার সদরুল ইসলাম বিষয়টি নিশ্চিত করে  জানান, রেললাইন ধরে হাঁটতে হাঁটতে স্টেশনে আসছিল রুবেল হোসেন। এ সময় রাজশাহী থেকে ছেড়ে আসা ঢাকাগামী পদ্মা এক্সপ্রেসে কাটা পড়ে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়। শ্রবণ প্রতিবন্ধী হওয়ায় রুবেল ট্রেনের হর্নের শব্দ শুনতে পায়নি বলেই এ দুর্ঘটনা ঘটেছে।

সিলেট: বৃহস্পতিবার দুপুর সোয়া ১২টার দিকে সিলেটের ওসমানীনগর উপজেলার ব্রাক্ষণশাসন এলাকায় যাত্রীবাহী বাস খাদে পড়ে দুই নারীসহ তিন জন নিহত হয়েছেন। তবে তাৎক্ষণিকভাবে তাদের পরিচয় পাওয়া যায়নি। এ ঘটনায় আহত পাঁচ ব্যক্তিকে ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

শেরপুর হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নুরুন্নবী সরকার জানান, বাসটি নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ে গেলে ঘটনাস্থলেই তিন জন মারা যান। নিহতদের মধ্যে দুই জন নারী রয়েছেন। আহতদের সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

ব্রাহ্মণবাড়িয়া: ব্রাহ্মণবাড়িয়ার সরাইলে বাসের ধাক্কায় সিএনজিচালিত অটোরিকশার দুই যাত্রী নিহত হয়েছেন। এ সময় অটোরিকশার আরও তিন যাত্রী আহত হয়েছেন। বৃহস্পতিবার সকাল ১০টার দিকে উপজেলার ইসলামাবাদ এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

নিহতের এক জনের নাম মো. ইনজামামুল হক (২২)। তার বাড়ি হবিগঞ্জ জেলার মাধবপুরের ধর্মপুর এলাকায়। অপর হতাহতদের নাম পরিচয় তাৎক্ষণিকভাবে পাওয়া যায়নি।

খাঁটিহাতা হাইওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ মো. জাহাঙ্গীর আলম  জানান, মাধবপুর থেকে ছেড়ে আসা একটি যাত্রীবাহী অটোরিকশা সরাইলের ইসলামাবাদ এলাকায় আসলে ঢাকা থেকে ছেড়ে আসা সিলেটগামী শ্যামলী পরিবহনের একটি বাস সেটিকে ধাক্কা দেয়। এতে সিএনজিটি রাস্তার পাশের খাদে পড়ে ঘটনাস্থলেই দুই জনের মৃত্যু হয়।

হাইওয়ে পুলিশ নিহত ও আহতদের উদ্ধার করে ব্রাহ্মণবাড়িয়া সদর হাসপাতালে ভর্তি করেছে।

ঘটানার পর পালিয়ে যাওয়া বাসটিকে হবিগঞ্জের মাধবপুর থানায় আটক করতে পারলেও চালক পালিয়ে গেছে বলে  জানিয়েছে মাধবপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোল্লা মুনির হোসেন।

মুন্সীগঞ্জ: এছাড়া বৃহস্পতিবার দুপুরে ঢাকা-মাওয়া মহামড়কে দুই মোটরসাইকেল আরোহী নিহত হয়েছেন। তবে তাদের পরিচয় এখনও জানা যায়নি।

উল্লেখ্য, ঈদের ছুটির শুরু থেকে এ পর্যন্ত দেশের বিভিন্ন স্থানে সড়ক দুর্ঘটনায় দুই শতাধিক মানুষের প্রাণহানি হয়। এর মধ্যে সিরাজগঞ্জে সবচেয়ে বেশি প্রাণহানির ঘটনা ঘটে।

 

নিউজটি শেয়ার করুন

528 বার মোট পড়া হয়েছে সংবাদটি
error: আপনি কি খারাপ লোক ? কপি করছেন কেন ?? হাহাহ