আগস্ট ৯, ২০১৭ ৫:৫৭ অপরাহ্ণ

কুলাউড়ায় সাপের কামড়ে চা শ্রমিকের মৃত্যু, প্রাণ ফেরানোর চেষ্টা


কুলাউড়া প্রতিনিধি :: মৌলভীবাজারের কুলাউড়ায়  চা পাতা চয়নের সময় বিষাক্ত সাপের কামড়ে এক চা শ্রমিকের মৃত্যুর পর মৃত ব্যক্তিকে ওঝা  দিয়ে  প্রাণ ফেরানোর চেষ্টা চলছে।  উপজেলার গাজীপুর চা বাগানে ঘটনাটি ঘটেছে।

স্থানীয় চা বাগানের শ্রমিকরা জানান, গত রবিবার সকালে উপজেলার গাজীপুর চা বাগানের ৪ নং সেকশনে কাজ করার সময় টিলালাইন এলাকার শ্রমিক বসন্ত দাশের স্ত্রী ময়না দাশ (২৭)-কে বিষাক্ত একটি সাপ কামড় দেয়।  পরে তাকে আহত অবস্থায় প্রথমে কুলাউড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে সেখানে এ্যান্টিভেনাম ইনজেকশন না থাকায় তাকে সিলেটে নিয়ে যাওয়ার পরামর্শ   দেওয়া হয়। কিন্তু রোগীর অবস্থা আশংকাজনক হওয়ায় সাথে থাকা শ্রমিকদের পরামর্শে তাকে গাজীপুর খ্রিষ্টান মিশনারী হাসপাতালে নিয়ে ভর্তি করানো হয়।  পরে গাজীপুর খ্রিষ্টান মিশনারী হাসপাতালে কতর্ব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষনা করেন।

এদিকে, হাসপাতাল থেকে মঙ্গলবার বিকেলে ময়না দাশের লাশ বাগানে নিয়ে আসা হলে তার স্বজনরা মারা যাননি দাবী করে ওঝা দ্বারা মৃত ব্যক্তিকে  প্রাণ ফেরানোর চেষ্টা করেন। বুধবার সকাল পর্যন্ত এ চেষ্টা করলেও ওঝা ব্যর্থ হয়।

 

স্থানীয় ইউপি সদস্য রাম বিলাস দোষার নানকা জানান, হাসপাতাল থেকে আনার পর রাত ৮টা থেকে ওঝা আব্দুল করিম খান ঝাড়ফোক শুরু করে  সারা রাতের ঝাড়ফোতে কাজ না হওয়ায় আজ বুধবার আরও একজন ওঝা আনা হয়েছে।

এ ব্যাপারে কুলাউড়া উপজেলা স্বাস্থ্য ও পরিকল্পনা কর্মকর্তা জানান, আমরা তাকে সদরে রেফার করেছি। সেখানে নিয়ে গেলে তাকে এ চিকিৎসা দেয়া সম্ভব হতো।

এ ব্যাপারে কুলাউড়া থানার ওসি মো. শামীম মোছা  জানান, মৃত ময়না দাশকে সৎকার করার জন্য তার পরিবারের লোকজনকে  রাত থেকেই বুঝাচ্ছেন। কিন্তু স্বজনরা তা মানছেনা।

নিউজটি শেয়ার করুন

238 বার মোট পড়া হয়েছে সংবাদটি
error: আপনি কি খারাপ লোক ? কপি করছেন কেন ?? হাহাহ