আগস্ট ১৭, ২০১৫ ৫:১৯ পূর্বাহ্ণ

এবার হজ পালন থেকে বঞ্চিত হলেন ১২৬২ সিলেটি


কুলাউড়া সংবাদ, সোমবার, ১৭ আগস্ট ২০১৫ :: হজ পালনের উদ্দেশ্যে সৌদি আরব যাওয়া শুরু করেছেন হজ যাত্রীরা। রবিবার বিমান বাংলাদেশ এয়ারলাইন্স ৪১৯ যাত্রী নিয়ে সৌদি আরবের জেদ্দার পৌঁছেছে। এদিকে, সরকারি নিয়ম মেনে নির্দিষ্ট সময়ের মধ্যে টাকা জমা দিয়েও হজে যেতে পারছেন না সিলেটের ১ হাজার ২৬২জন হজযাত্রী। ধর্মমন্ত্রণালয়ে ডাটা এন্ট্রি না হওয়ায় তারা হজ পালন থেকে এবছর বঞ্চিত হচ্ছেন বলে জানা গেছে।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, চলতি বছর বাংলাদেশ থেকে ১ লাখ ১ হাজার ৭৫৮ জন হজ করতে সৌদি আরবে যাবেন। এর মধ্যে সরকারি ব্যবস্থাপনায় ২ হাজার ৬০০ জন এবং বেসরকারী ব্যবস্থাপনায় ৯৯ হাজার ১৫৮ জন যাবেন হজে।

সূত্র জানায়- সরকারি নিয়ম অনুযায়ী এ বছরের ২৬ ফেরুয়ারির মধ্যে হজে গমনেচ্ছুদের টাকা জমা দেয়ার সময়সীমা নির্ধারণ করে দেয় সরকার। কিন্তু এর ৪দিন পূর্বে ২২ ফেরুয়ারি ধর্মমন্ত্রণালয় ডাটা এণ্ট্রি বন্ধ করে দেয়। যে কারণে ২২ তারিখের পরে জমা দেয়া হজ গমনেচ্ছুদের নাম অন্তর্ভুক্ত হয়নি।

সূত্রটি আরো জানায়- অসাধু কিছু ট্রাভেলস ব্যবসায়ীর যোগসাজশে ৪দিন পূর্বে ডাটা এন্ট্রি বন্ধ করে দিয়ে অবৈধ হাজিদের নাম অন্তর্ভুক্ত করা হয়। যে কারণে বৈধ উপায়ে আবেদনকারীদের নাম বাদ পড়ে যায়। আর তাতেই সিলেটের ১হাজার ২৬২ হজযাত্রীর আবার হজে যেতে পারেননি।

অ্যাসোসিয়েশন ট্রাভেলস এজেন্সি অব বাংলাদেশ-আটাব’র সিলেট জেলার সভাপতি আবদুল জব্বার জলিল বলেন, সরকারি নিয়ম মেনে নির্দিষ্ট সময়ের মধ্যে টাকা জমা দিয়েও হজে যেতে পারছেন না সিলেটের ১হাজার ২৬২ জন হজযাত্রী। ধর্মমন্ত্রণালয়ে ডাটা এট্রি না হওয়ায় তার হজে যেতে পারেনি বলে জানান তিনি।

নিউজটি শেয়ার করুন

177 বার মোট পড়া হয়েছে সংবাদটি
error: আপনি কি খারাপ লোক ? কপি করছেন কেন ?? হাহাহ