সেপ্টেম্বর ১১, ২০১৫ ৯:২৪ অপরাহ্ণ

আরবি বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠা হওয়ায় সিলেটে তালামীযের বিশাল আনন্দ মিছিল


কুলাউড়া সংবাদ : শুক্রবার, ১১ সেপ্টেম্বর ২০১৫ ॥ ইসলামী আরবি বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠা হওয়ায় বাংলাদেশ আনজুমানে তালামীযে ইসলামিয়া সিলেট জেলা ও মহানগর শাখার পক্ষ থেকে সিলেট নগরীতে বিশাল আনন্দ মিছিল করা হয়েছে।

শুক্রবার নগরীর সোবহানীঘাটস্থ হযরত শাহজালাল দারুচ্ছুন্নাহ ইয়াকুবিয়া কামিল মাদরাসা প্রাঙ্গন থেকে সরকারের প্রধানমন্ত্রী ও শিক্ষামন্ত্রীকে অভিনন্দন জানিয়ে আনন্দ মিছিল বের করা হয়। মিছিলটি নগরীর প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে চৌহাট্রা পয়েন্টে গিয়ে এক সমাবেশে মিলিত হয়।

সমাবেশে বক্তারা বলেন, ইসলামি আরবি বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার দাবী ছিল এদেশের আলিম-উলামা, পীর-মাশায়িখ, ছাত্র-শিক্ষক ও ধর্মপ্রাণ জনতার প্রায় শতবর্ষের দাবি। এ দাবি আদায়ের লক্ষ্যে ২০০৬ সালের ১৫ই সেপ্টেম্বর  জামানার শ্রেষ্ট মুজাদ্দিদ শামসুল উলামা আল­ামা ফুলতলী ছাহেব কিবলাহ (রহ.)’র আধ্যাত্মিক রাজধানী সিলেট থেকে সহস্রাধিক গাড়ীর বহর নিয়ে ঢাকা অভিমুখে লংমার্চ করেছিলেন। তাঁর এ দাবি পূরণ হওয়ায় আজ আমরা আনন্দিত। ধন্যবাদ জানাচ্ছি বর্তমান সরকারের মাননীয় প্রধানমন্ত্রী, অর্থমন্ত্রী ও শিক্ষামন্ত্রীসহ সংশ্লিষ্ট সকলকে।

বক্তারা আরো বলেন, যার আন্দোলনের ফলশ্রুতিতে আরবি বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার দাবি অনিবার্য হয়ে উঠেছিল এবং যে জন্যে আরবি বিশ্ববিদ্যালয় আজ দৃশ্যমান সেই কিংবন্তী ব্যক্তিত্ব আল্লামা ফুলতলী ছাহেব কিবলাহর নামে বিশ্ববিদ্যালয়ের একটি একাডেমিক হলের নাম‘ আল­ামা ফুলতলী ছাহেব কিবলাহ (রহ) ভবন’ নামকরণ করার জন্য সরকারের প্রতি জোর দাবি জানাচ্ছি। বক্তারা অনতিবিলম্বে এ বিশ্ববিদ্যালয়ের কার্যক্রম স্থায়ী ক্যাম্পাসে পরিচালনা করার জন্যও আহবান জানান।

আনন্দ মিছিল পরবর্তী সমাবেশে মহানগর তালামীযের সভাপতি হুমায়ুনুর রহমান লেখন এর সভাপতিত্বে ও সিলেট পূর্ব জেলা তালামীযের সভাপতি উসমান গনি এবং পশ্চিম জেলার সভাপতি সুলতান আহমদের যৌথ পরিচালনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন- বাংলাদেশ আনজুমানে তালামীযে ইসলামিয়ার কেন্দ্রীয় সভাপতি মুহাম্মদ ফখরুল ইসলাম।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন- বাংলাদেশ আনজুমানে আল ইসলাহর কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক প্রিন্সিপাল মাওলানা মঈনুল ইসলাম পারভেজ, তালামীযে ইসলামিয়ার সাবেক কেন্দ্রীয় সভাপতি নজির আহমদ হেলাল, কেন্দ্রীয় সাধারণ সম্পাদক মোস্তাফা হাসান চৌধুরী গিলমান ও সাংগঠনিক সম্পাদক শরিফ উদ্দিন।

এসময় উপস্থিত ছিলেন- সিলেট মহানগর আল ইসলাহর সাধারণ সম্পাদক মোহাম্মদ আজির উদ্দিন পাশা, তালামীযে ইসলামিয়ার কেন্দ্রীয় প্রচার ও প্রকাশনা সম্পাদক মুহাম্মদ মুহিবুর রহমান, সহ-প্রচার ও প্রকাশনা সম্পাদক দুলাল আহমদ, অফিস সম্পাদক আখতার হোসাইন জাহেদ।

অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন তালামীযের কেন্দ্রীয় সদস্য খলিলুর রহমান সুমন, সুহাইল আহমদ তালুকদার, হবিগঞ্জ জেলা সভাপতি আব্দুল মুহিত রাসেল, শাবিপ্রবির সভাপতি জুবায়ের আহমদ রাজু, সুনামগঞ্জ জেলার সভাপতি মুহিবুর রহমান আখতার, প্রাইভেট ইউনিভার্সিটি জোন সিলেটের সভাপতি মোজতবা হাসান চৌধুরী নোমান, সিলেট মহানগর শাখার সাধারণ সম্পাদ মাহবুবুর রহমান, পশ্চিম জেলার সহ-সভাপতি সাইফুর রহমান শুভ, সাধারণ সম্পাদক ফয়েজ আহমদ তাজির, পূর্ব জেলার সহ-সভাপতি হাফিজ মিসবাহ উদ্দিন, সাধারণ সম্পাদক আব্দুল খালিক রুহিল শাহ, আব্দুল বাছিত আল হাসান, নুরুজ্জামান রাসেল, মঈনুল ইসলাম, জাহেদ আহমদ, নজরুল ইসলাম, আহমদ শরিফ ও মাহবুবুল হাসান জুয়েল প্রমুখ।

নিউজটি শেয়ার করুন

error: আপনি কি খারাপ লোক ? কপি করছেন কেন ?? হাহাহ