অক্টোবর ২, ২০১৫ ১০:৩৩ অপরাহ্ণ

আগামীকাল সিলেটে আসছেন প্রধানমন্ত্রী, নিরাপত্তা জোরদার


শুক্রবার, ০২ অক্টোবর ২০১৫:: জাতিসংঘের সাধারণ অধিবেশন শেষে দেশে ফেরার পথে সিলেটে যাত্রাবিরতি করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। যুক্তরাজ্য থেকে বাংলাদেশ বিমানের ফ্লাইটে (বিজি ০০২) সিলেট এমএজি ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে এসে পৌঁছাবেন তিনি। আগামীকাল শনিবার সকালে তাঁকে বহনকারী বিমানটি ওসমানী বিমাবন্দরে অবতরণ করবে বলে জানা গেছে।

এদিকে, প্রধানমন্ত্রীর যাত্রাবিরতি উপলক্ষে সিলেট এমএজি ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে জোরদার করা হয়েছে নিরাপত্তা। ইতোমধ্যে প্রধানমন্ত্রীর নিরাপত্তার দায়িত্বে নিয়োজিত এসএসএফ স্থানীয় আওয়ামী লীগ ও সংশ্লিষ্টদের সঙ্গে বৈঠক করেছে।

নিরাপত্তার বিষয়টি এসএসএফই পর্যবেক্ষণ করছে বলে বাংলামেইলকে জানিয়েছেন ওসমানী আন্তর্জাতিক বিমান বন্দরের ব্যবস্থাপক মো. হাফিজ আহমদ।

হাফিজ আহমদ জানান, শনিবার বাংলাদেশ বিমানের লন্ডন-সিলেট সরাসরি ফ্লাইটে (বিজি ০০২) সিলেটে এসে পৌঁছাবেন প্রধানমন্ত্রী। বিমানটি এক ঘণ্টার বিরতি শেষে ঢাকার উদ্দেশ্যে ছেড়ে যাবে।

সিলেটে প্রধানমন্ত্রীর যাত্রা বিরতিকে কেন্দ্র করে নিরাপত্তা ব্যবস্থাসহ সার্বিক প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে বলে জানান তিনি।

ইতোমধ্যে এসএসএফ বাহিনীর সদস্যরা বিমানবন্দরের নিরাপত্তা ব্যবস্থা প্রত্যক্ষ করেছেন বলেও জানিয়েছেন হাফিজ।

এদিকে, গত সাড়ে ৩ মাসের মধ্যে এ নিয়ে দ্বিতীয়বারের মতো সিলেটে পা রাখছেন প্রধানমন্ত্রী। তার এই সফরকে ঘিরে সিলেট আওয়ামী লীগে উদ্দীপনা বিরাজ করছে।

গত ১৮ জুন যুক্তরাজ্য সফর শেষে দেশে ফেরার পথে সিলেট এমএজি ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে যাত্রাবিরতি করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ওই সময় তিনি সিলেট জেলা ও মহানগর আওয়ামী লীগের নেতাকর্মীদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করেছিলেন এবং দলকে সংগঠিত করে সরকারের সাফল্য মানুষের দোড়গোড়ায় পৌঁছানোর নির্দেশ দিয়েছিলেন।

এবারও সিলেট জেলা ও মহানগর আওয়ামী লীগের শীর্ষ নেতাদের সঙ্গে সাক্ষাৎ করবেন প্রধানমন্ত্রী। তবে গতবার বেশ কয়েকজন নেতা প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করলেও এবার জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি লুৎফুর রহমান, সাধারণ সম্পাদক শফিকুর রহমান, মহানগর আওয়ামী লীগের সভাপতি বদর উদ্দিন আহমদ কামরান ও সাধারণ সম্পাদক আসাদ উদ্দিন আহমদ দেখা করতে পারবেন। স্থানীয় সংসদ সদস্যরাও উপস্থিত থাকতে পারেন বলে একটি সূত্র জানিয়েছে। পরিবেশ রক্ষায় জাতিসংঘের ‘চ্যাম্পিয়ন অব দ্য আর্থ’ পুরস্কার পাওয়ায় প্রধানমন্ত্রীকে অভিনন্দন জানাবেন তারা। তবে সময় স্বল্পতা এবং ঢাকায় প্রধানমন্ত্রীকে গণসংবর্ধনা দেয়ার কারণে সিলেটে তাকে আলাদাভাবে কোনো সংবর্ধনা দেয়া হচ্ছে না বলে জানিয়েছেন আওয়ামী লীগ নেতারা।

সিলেট মহানগর আওয়ামী লীগের সভাপতি বদর উদ্দিন আহমদ কামরান বলেন, ‘সময় স্বল্পতার কারণে সিলেটে প্রধানমন্ত্রীকে আলাদাভাবে সংবর্ধনা দেয়া সম্ভব হচ্ছে না। তবে জেলা ও মহানগর আওয়ামী লীগের শীর্ষ নেতারা তার সঙ্গে দেখা করবেন। প্রধানমন্ত্রী সিলেট আওয়ামী লীগকে কীভাবে আরো গতিশীল করা যায়, সে ব্যাপারে দিকনির্দেশনা দিতে পারেন।’

শুক্রবার লন্ডন সময় রাত সাড়ে ৮টার দিকে প্রধানমন্ত্রী সফরসঙ্গীদের সঙ্গে নিয়ে বাংলাদেশের উদ্দেশ্যে লন্ডন ত্যাগ করবেন। সরাসরি ফ্লাইটে সিলেট পৌঁছে ঘণ্টাখানেক যাত্রাবিরতি করবেন তিনি।

নিউজটি শেয়ার করুন

error: আপনি কি খারাপ লোক ? কপি করছেন কেন ?? হাহাহ