ডিসেম্বর ২১, ২০১৬ ৩:১৯ অপরাহ্ণ

১৭দিন বন্ধ থাকবে শাবি, ৫ সদস্যের তদন্ত কমিটি গঠন


শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগের দুই গ্রুপে ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনায় এনভায়রনমেন্টাল ও সিভিল সায়েন্সের অধ্যাপক জহির বিন আলমকে প্রধান করে ৫ সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

এছাড়া আগামী ৬ জানুয়ারি পর্যন্ত শাবিতে সব ধরনের ক্লাস, পরীক্ষা বন্ধ এবং ৩টি আবাসিক ছাত্র হল বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। বুধবার দুপুরে শাবির সিন্ডিকেট সভায় এসব সিদ্ধান্ত নেওয়া হয়।

সিন্ডিকেট সদস্য অধ্যাপক কবির হোসেন জানান, ক্লাস-পরীক্ষা বন্ধ থাকলেও ২০১৬-১৭ সেশনে ভর্তি কার্যক্রম চলমান থাকবে। এছাড়া শাবির ছাত্রী হলও খোলা থাকবে বলেও জানান তিনি।

এর আগে, ছাত্রলীগের দুই গ্রুপের ধাওয়া-পাল্টা ধাওয়ার পর উদ্ভূত পরিস্থিতিতে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করা হয়। বুধবার সকাল সাড়ে ১০টার দিকে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার ইশফাকুল হোসেন স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

ওই বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত শাবির সকল ক্লাস ও পরীক্ষা বন্ধ থাকবে।

এরও আগে শাবির তিনটি হল বন্ধ ঘোষণা করে প্রশাসন। বুধবার সকালে ছাত্রদের হল ত্যাগের নির্দেশ দেওয়া হয়। এ সংক্রান্ত নোটিশও টানানো হয়।

প্রসঙ্গত, মঙ্গলবার রাতে শাবি ছাত্রলীগের সাধারণ সম্পাদক ইমরান খান গ্রুপের সাথে সহ-সভাপতি আবু সাঈদ আকন্দ, অঞ্জন রায় ও যুগ্ম-সাধারণ সম্পাদক সাজিদুল ইসলাম সবুজ গ্রুপের ধাওয়া-পাল্টা ধাওয়া হয়। এতে ক্যাম্পাসে উত্তেজনা ছড়িয়ে পড়ে।

নিউজটি শেয়ার করুন

271 বার মোট পড়া হয়েছে সংবাদটি
error: আপনি কি খারাপ লোক ? কপি করছেন কেন ?? হাহাহ