নভেম্বর ২৩, ২০১৬ ১:১০ পূর্বাহ্ণ

স্বাগতম প্রধানমন্ত্রী


আজ সিলেট সফরে আসছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। চলতি বছরে এই নিয়ে দ্বিতীয়বারের মতো সিলেট আসছেন প্রধানমন্ত্রী।

সেনাবাহিনীর নবগঠিত ১১ পদাতিক ব্রিগেডের পতাকা উত্তোলন অনুষ্ঠানে যোগ দিতেই প্রধানমন্ত্রীর এবারের সিলেট সফর।

আজ নগরীর আলিয়া মাদ্রাসা মাঠে জেলা ও মহানগর আওয়ামী লীগের একটি জনসভায় অংশ নেওয়ার কথা থাকলেও আসন্ন জেলা পরিষদ নির্বাচনের তফসিল ঘোষণা হওয়ায় আচরণবিধির লঙ্ঘনের শঙ্কায় তা সোমবার স্থগিত করা হয়েছে।

এবারের সফরে সিলেটে প্রধানমন্ত্রীর কোনো রাজনৈতিক কর্মসূচী না থাকলেও উৎসাহের কমতি নেই দলীয় নেতাকর্মীদের মধ্যে। প্রধানমন্ত্রীকে স্বাগত জানিয়ে ব্যানার, ফেস্টুন, প্ল্যা কার্ড, তোরণে ছেয়ে গেছে নগরী। দেয়ালে দেয়ালে সাটানো হয়েছে পোস্টার। এ যেনো উৎসবের নগরী।

তবে সকল প্রস্তুতির পর শেষমূহূর্তে আচমকা জনসভা স্থগিত করায় কিছুটা হতাশও নেতাকর্মীরা। তবে সকল হতাশ ভুলে আজ প্রধানমন্ত্রীকে স্বাগত জানাতে প্রস্তুত আওয়ামী লীগ। প্রস্তুত প্রশাসনও।

তবে কেবল সেনানিবাসের ভেতরে কর্মসূচী থাকায় আজ দলীয় নেতাকর্মীদের অনেকেও প্রধানমন্ত্রীর সাক্ষাত পাবেন না।

সফরসূচি অনুযায়ী, সকাল ১০টা ৪৫ মিনিটে বিমানে করে সিলেটের ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছানোর কথা রয়েছে প্রধানমন্ত্রীর।

সিলেটে পৌঁছে শুরুতেই হযরত শাহজালাল (র.) ও শাহপরাণের (র.) মাজার জিয়ারত করবেন শেখ হাসিনা।

দুপুরে জালালাবাদ সেনানিবাসে ১৭ পদাতিক ডিভিশনের অধীনে গঠিত ১১ পদাতিক ডিভিশনের পতাকা উত্তোলন অনুষ্ঠানে তিনি যোগ দেবেন। সিলেট সফর শেষে বিকালেই ঢাকায় ফিরে যাবেন তিনি।

জনসভা স্থগিত করায় প্রধানমন্ত্রীর উদ্বোধনের জন্য প্রস্তুত থাকা ৬ টি প্রকল্পের উদ্বোধনও স্থগিত করা হয়েছে। এবার সিলেট এসে প্রধানমন্ত্রী ৭টি প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন করার কথা থাকলেও শেষ মূহূর্তে তাও স্থগিত করা হয়েছে।

এর আগে গত ২১ জানুয়ারি সিলেট সফরে গিয়েছিলেন তিনি।

সিলেট মহানগর পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার (মিডিয়া) রহমত উল্লাহ জানান, প্রধানমন্ত্রীর সফর উপলক্ষে সিলেট মহানগরীর নিরাপত্তা জোরদার করা হয়েছে। তিন সহস্ত্রাধিক পুলিশ প্রধানমন্ত্রীর নিরাপত্তার দায়িত্বে থাকবে।

“প্রধানমন্ত্রী যেসব সড়ক দিয়ে যাবেন, সেসব সড়কে যান চলাচল নিয়ন্ত্রণ করা হবে। পাশাপাশি ছয় স্তরের নিরাপত্তা ব্যবস্থা নিয়েছি আমরা।”

নিউজটি শেয়ার করুন

325 বার মোট পড়া হয়েছে সংবাদটি
error: আপনি কি খারাপ লোক ? কপি করছেন কেন ?? হাহাহ