নভেম্বর ২১, ২০১৬ ৮:০৮ অপরাহ্ণ

সিলেট রুটে নতুন কোচ চেয়ে রেলমন্ত্রীকে অর্থমন্ত্রীর চিঠি


ঢাকা-সিলেট রুটের ট্রেনে নতুন কোচ সংযোজনের জন্য প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার নির্দেশ দিয়ে রেলওয়ে মন্ত্রণালয়ে ডিও লেটার (আধা-সরকারি চিঠি) দিয়েছেন অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত।

গত ১৬ নভেম্বর অর্থমন্ত্রী নিজের মন্ত্রণালয় থেকে রেলমন্ত্রী মুজিবুল হককে এ চিঠি দেন বলে রেলওয়ে মন্ত্রণালয় সূত্রে জানা গেছে।

জানা যায়, চিঠিতে অর্থমন্ত্রী ঢাকা-সিলেট রুটের জয়ন্তিকা ও উপবন এক্সপ্রেস এবং সিলেট-চট্টগ্রাম রুটের উদয়ন এক্সপ্রেসের জন্য নির্দিষ্ট করে ১৫টি কোচ বরাদ্দ চেয়েছেন। পাশাপাশি আখাউড়া-সিলেট রুটকে ডাবল লাইনে রূপান্তরে বিশেষ উদ্যোগ নিতেও অনুরোধ করেন তিনি।

বাংলাদেশ রেলওয়ের এক উর্ধ্বতন কর্মকর্তা জানান, রেল মন্ত্রণালয়ে পাঠানো এটি অর্থমন্ত্রীর দ্বিতীয় ডিও লেটার। কয়েকমাস আগে তিনি আরও একটি ডিও লেটার দিয়েছিলেন। সেসময় তিনি ঢাকা-সিলেট রুটের পারাবত এক্সপ্রেসে নতুন কোচ সংযোজনের দাবি করেছিলেন।

ডিও লেটারে বলা হয়েছে, সারাদেশে ডুয়েলগেজ রেললাইন গড়ে তুলতে প্রধানমন্ত্রীর নির্দেশনা আছে। সিলেটের দাবিও ডুয়েলগেজের স্বপক্ষে। এরই অংশ হিসেবে আখাউড়া-সিলেট সেকশনকে ডাবললাইনে রূপান্তরের জন্য বিশেষ উদ্যোগ এখন প্রয়োজনীয় হয়ে পড়েছে।

এখন ডিও লেটার বিবেচনার পর রেলমন্ত্রী যে সিদ্ধান্ত নেবেন, সেটাই চূড়ান্ত হবে বলে জানা গেছে।

নিউজটি শেয়ার করুন

1722 বার মোট পড়া হয়েছে সংবাদটি
error: আপনি কি খারাপ লোক ? কপি করছেন কেন ?? হাহাহ