জানুয়ারি ১৯, ২০১৭ ৩:৩৭ অপরাহ্ণ

সিলেট নগর জুড়ে তীব্র যানজট: নাগরিক দুর্ভোগ চরমে


সিলেটে যানজট সমস্যা বহুল আলোচিত একটি বিষয়। বহু পরিকল্পনা গ্রহণের কথাও বিভিন্ন সময়ে বলা হয়েছে। কার্যত যানজটের চিরচেনা চিত্রের তেমন কোন পরিবর্তন লক্ষ্য করা যায়নি।

নগরীতে দীর্ঘ যানজটের কারণে নির্দিষ্ট সময়ে গন্তব্যে পৌঁছাতে অনেককেই গাড়ি ছেড়ে আশ্রয় নিতে হয় পায়ের। তারপর আবার গাড়িতে চেপে কর্মস্থলে যাওয়ার প্রাণান্ত চেষ্টা দেখা গেছে।

নগরীর জিন্দাবাজার পয়েন্টে সকালে পর্যাপ্ত ট্রাফিক পুলিশ থাকে না। ফলে চতুর্থমুখী এ সড়কে যে যার মতো গাড়ি চালায়। অন্যদিকে বন্দরের সিটি পয়েন্ট দিয়ে  ও প্রাইভেটকার-কাভার্ড ভ্যান ঢুকে। এতে যানজট আরও তীব্র হয়।

যানবাহন হিসেবে ভরসা অটোরিকশা কিংবা লেগুনা। সিলেটে নিজের গাড়ি না থাকলে অফিস যাতায়াতে ভোগান্তি খুবই যন্ত্রণার। দীর্ঘক্ষণ দাঁড়িয়ে অটোরিকশা কিংবা রিকশার জন্য অপেক্ষা করতে হয় ভাড়াও বেশি। তা ছাড়া যানজট তো আছেই।

অনেকেই অফিস-আদালত কিংবা কর্মস্থলে যেতে এভাবে ভোগান্তির শিকার হন। বেশি দুর্ভোগে পড়তে হয় নিম্ন আয়ের মানুষকে। নগরীর এক স্থান থেকে আরেক স্থানে যেতে বাধ্য হয়ে তাদের রিকশা ও অটোরিকশায় চড়তে হয়। আর গুনতে হয় অতিরিক্ত ভাড়া।

সকাল থেকে সিলেটের কোর্টপয়েন্ট, জিন্দাবাজার, চৌহাট্টা, আম্বরখানা ও রিকাবিবাজার লামাবাজার, মির্জাজাঙ্গাল, তালতলা, সুরমা পয়েন্টসহ বিভিন্ন সড়কে যানবাহনের দীর্ঘ সারি দেখা যায় প্রায় প্রতিদিন।

যানবাহনের চাপে সকাল থেকে সিলেট হয়ে উঠেছে তীব্র যানজটের শহর। –

নিউজটি শেয়ার করুন

404 বার মোট পড়া হয়েছে সংবাদটি
error: আপনি কি খারাপ লোক ? কপি করছেন কেন ?? হাহাহ