সেপ্টেম্বর ২০, ২০১৬ ১০:৪১ অপরাহ্ণ

সিলেটে ২৪শ’ ব্যানার ফেস্টুন অপসারণ করলো সিসিক


সিলেট মহানগরীর বিভিন্ন স্থানে লাগানো ব্যানার ফেস্টুন বিলবোর্ড অপসারণ কাজে আবারও অভিযান শুরু করেছে সিলেট সিটি কর্পোরেশন। মঙ্গলবার বিকেল সাড়ে ৩টা থেকে এই অভিযান শুরু করা হয়। রাত ১০ টা পর্যন্ত এই অভিযান পরিচালনা  করা হবে।

রাত সাড়ে ৯টা  পর্যন্ত ২৪শ ব্যানার ফেস্টুন অপসারণ করতে সমর্থ হয় সিলেট সিটি কর্পোরেশনের বিশেষ টিম-এই তথ্য জানিয়েছেন সিলেট সিটি কর্পোরেশনের চীফ কনজারভেন্সী অফিসার মো. হানিফুর রহমান।

তিনি জানান, অনুমোদনবিহীন এবং যত্রতত্রভাবে মহানগরীজুড়ে ব্যানার ফেস্টুন বিলবোর্ড লাগানোর ফলে সিলেট মহানগরীর স্বাভাবিক সৌন্দর্যের হানি ঘটছে। যার প্রেক্ষিতে এই অভিযান শুরু করা হয়েছে। এর আগেও একাধিকার অভিযান চালিয়ে হাজার হাজার ব্যানার ফেস্টুন অপসারণ করার কথা উল্লেখ করে মো. হানিফুর রহমান জানান, মহানগরী পরিচ্ছন্ন না হওয়া পর্যন্ত এই অভিযান অব্যাহত থাকবে।

মঙ্গলবার সুরমা মার্কেট পয়েন্ট থেকে শুরু হয় অভিযান। এরপর পর্যায়ক্রমে বন্দরবাজার, জিন্দবাজার, চৌহাট্টা পয়েন্ট হয়ে রিকাবীবাজার পয়েন্ট পর্যন্ত অপসারণ কাজ চলে। পরবর্তীতে মহানগরীর অন্যান্য গুরুত্বপূর্ন স্থানেও অভিযান পরিচালনা করা হবে। সিটি কর্পোরেশনের ১৩ জন কর্মী এবং একাধিক ট্রাক এই কাজে ব্যবহার করা হচ্ছে। অভিযানের প্রথম দিনে সিটি কর্পোরেশনের তিনটি ট্রাক ভরে যায় অবৈধ অনুমোদনবিহীন ব্যানার ফেস্টুনে।

এ ব্যাপারে সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা এনামুল হাবীব বলেন, সিলেট সিটি কর্পোরেশন কিছুদিন পরপর ব্যানার ফেস্টুন অপসারণ করার পরও দেখা যায় আবারও যত্রতত্র ব্যানার ফেস্টুন লাগানো হচ্ছে। সিটি কর্পোরেশন বারবার অপসারণ করলেই এই সমস্যার সমাধান হবে না। মহানগরের সৌন্দর্য রক্ষায় নগরবাসীকে সচেতন থাকার আহবান জানান তিনি।

নিউজটি শেয়ার করুন

385 বার মোট পড়া হয়েছে সংবাদটি
error: আপনি কি খারাপ লোক ? কপি করছেন কেন ?? হাহাহ