নভেম্বর ২০, ২০১৫ ১১:১৫ পূর্বাহ্ণ

সিলেটের অলিগলিতে পুলিশ, চলছে তল্লাশি


দেশব্যাপী বাংলাদেশ জামায়াতে ইসলামী ডাকা সকাল-সন্ধ্যা হরতাল ডাকলেও সিলেটে এ পর্যন্ত এর কোনো প্রভাব পড়েনি। অন্যান্য দিনের মতোই ভোর থেকে নগরীর প্রধান প্রধান সড়কগুলোতে যান চলাচল স্বাভাবিক দেখা গেছে। তবে নগরীর অলিগলিতে পুলিশ রয়েছে সর্বোচ্চ সতর্ক অবস্থানে।

সারাদেশের ন্যায় সিলেটেও আজ (বৃহস্পতিবার) সকাল ৬টা থেকে শুরু হয়েছে হরতাল।

সকাল ৮টায় এ রিপোর্ট লেখা পর্যন্ত সিলেট নগরীর কোথাও কোনো অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি। এমনকি কর্মসূচির সমর্থনে কোনো মিছিল কিংবা পিকেটিং করতেও দেখা যায়নি জামায়াত-শিবির কর্মীদের।

এদিকে, হরতালকে কেন্দ্র করে সিলেটজুড়ে নেয়া হয়েছে কঠোর নিরাপত্তা ব্যবস্থা। যেকোনো ধরনের নাশকতামূলক কর্মকাণ্ড প্রতিহত করতে সতর্ক অবস্থানে রয়েছে পুলিশ। নিরাপত্তা নিশ্চিতে নগরীর অলিতে গলিতে পুলিশের সঙ্গে কাজ করছে র‌্যাব ও বিজিবি।

বৃহস্পতিবার ভোর ৬টা থেকে সোয়া ৭টা পর্যন্ত নগরীর বিভিন্ন এলাকা ঘুরে দেখা গেছে, মহানগরীর প্রতিটি মোড়ে মোড়ে সতর্ক নজরদারি চালাচ্ছে পুলিশ। সন্দেহভাজনদের করা হচ্ছে তল্লাশি। একইসাথে সন্দেহভাজন যানবাহনেও তল্লাশি চালানো হচ্ছে। এছাড়াও নগরীতে পুলিশের টহল দল সতর্কতার সঙ্গে টহল কার্যক্রম চালাচ্ছে।

সিলেট মহানগর পুলিশ সূত্র জানায়, নগরীতে অতিরিক্ত পুলিশ সদস্য মোতায়েন করা হয়েছে। বাড়ানো হয়েছে চেকপোস্ট। নাশকতা ঠেকাতে স্ট্রাইকিং ফোর্স হিসেবে নগরী চষে বেড়াচ্ছে বিজিবি। নিরাপত্তা নিশ্চিতে নগরীতে প্রায় দুই সহস্রাধিক পুলিশ সদস্য কাজ করছেন বলে জানিয়েছে সূত্র।

সিলেট মহানগর পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার মোহাম্মদ রহমতউল্লাহ  বলেন, সকাল থেকে হরতাল শুরু হলেও এখন পর্যন্ত কোথাও কোনো অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি। তবে যেকোনো ধরনের নাশকতা ঠেকাতে পুলিশ তৎপর রয়েছে। নিরাপত্তার জন্য হুমকি এরকম কোনো কিছু বরদাশত করা হবে না বলে জানান তিনি।

এদিকে সিলেটের ১২টি উপজেলা সদরে নিরাপত্তা নিশ্চিতে ১৩ শতাধিক পুলিশ সদস্য কাজ করছেন বলে জানিয়েছেন জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার সুজ্ঞান চাকমা।

একাত্তরে মহান মুক্তিযুদ্ধে মানবতাবিরোধী অপরাধের দায়ে ফাঁসির দণ্ডপ্রাপ্ত জামায়াত নেতা আলী আহসান মোহাম্মদ মুজাহিদের রায় পুনর্বিবেচনার (রিভিউ) আবেদন খারিজ করে দণ্ড বহাল রেখেছেন সুপ্রিম কোর্ট। এর প্রতিবাদে বিএনপি আনুষ্ঠানিক কোনো প্রতিক্রিয়া না জানালেও আজ হরতাল ডেকেছে জামায়াত।

নিউজটি শেয়ার করুন

205 বার মোট পড়া হয়েছে সংবাদটি
error: আপনি কি খারাপ লোক ? কপি করছেন কেন ?? হাহাহ