জুলাই ২৭, ২০১৬ ৫:৩২ অপরাহ্ণ

নজরদারীতে সিলেটের ৪ বেসরকারী বিশ্ববিদ্যালয়ের অনিয়মিতরা


দেশের বেশকটি বেসরকারী বিশ্ববিদ্যালয়ে জঙ্গী তৎপরতার প্রমান পাওয়ায় অনিয়মিত শিক্ষার্থীদের প্রতি নজর দিচ্ছে সিলেটের চার বেসরকারী বিশ্ববিদ্যালয়।

এতদিন এসব অনিয়মিত শিক্ষার্থীদের কোন খোঁজ বিশ্ববিদ্যালয় কতৃপক্ষ না রাখলেও দেশে ঘটে যাওয়া কয়েকটি জঙ্গী কর্মকান্ড ও সিলেটের শাহজালাল বিশ্ববিদ্যালয় ও লিডিং ইউনিভার্সিটির দুই শিক্ষার্থী জঙ্গী তৎপরতার সাথে যুক্ত থাকায় পুলিশের হাতে আটক হওয়ার পর আরো সচেতন হয়েছে সিলেটের চার বেসরকারী বিশ্ববিদ্যালয়।

সিলেটের লিডিং ইউনিভার্সিটি, মেট্রোপলিটন ইউনিভার্সিটি, সিলেট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি ও নর্থ ইষ্ট ইউনিভার্সিটি প্রত্যেকটিতেই অনিয়মিত শিক্ষার্থীদের খোঁজ খবর নেওয়া হচ্ছে বলে জানা যায়।

এ ব্যপারে সিলেট মেট্রোপলিটন ইউনিভার্সিটির সহকারী রেজিষ্ট্রার ও জনসংযোগ কর্মকর্তা লোকমান আহমদ চৌধুরী জানান, অনেকদিন ধরে অনুপস্থিত থাকা প্রত্যেক শিক্ষার্থীর বাসায় যোগাযোগ করা হচ্ছে। কেউ কেউ স্থায়ীভাবে পড়ালেখা ছেড়ে দিয়েছেন আবার কেউ কেউ অসুস্থতা কিংবা সমস্যার কারণে অনুপস্থিত আছেন। সেক্ষেত্রে তাদের পরিবাবারের লোকরা বিশ্ববিদ্যালয়ে এসে রিপোর্ট করছেন।

লিডিং ইউনিভার্সিটির জনসংযোগ কর্মকর্তা মো. আলমগীর হোসেন জানান, লিডিং ইউনিভার্সিটিতে অনিয়মিত শিক্ষার্থীদের সংখ্যে কম। আর এখন তাদের মীড টার্ম পরীক্ষা চলছে এতে প্রতিটি বিভাগেরই প্রায় সব শিক্ষার্থী অংশ নিচ্ছে। এরপরেও যারা অনুপস্থিত আছে তাদের সাথে যোগাযোগ করা হচ্ছে।

সিলেট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি জনসংযোগ দপ্তরের পরিচালক তারেক উদ্দিন তাজ জানান, তাদের পক্ষ থেকে অনুপস্থিত থাকা শিক্ষার্থীদের সাথে যোগাযোগ চলছে। যারা নান সমস্যার কারণে আসতে পারছেন না তাদের আত্বীয় স্বজনরা এসে শিক্ষকদের সাথে দেখা করছেন। প্রতিটি বিভাগ তাদের অনিয়মিত শিক্ষার্থীদের সাথে যোগাযোগ অব্যাহত রেখেছে।

বাকি তিন বিশ্ববিদ্যালয়ের মত অনিয়মিত শিক্ষার্থীদের খোঁজ খবর নিচ্ছে সিলেটের নর্থ ইষ্ট বিশ্ববিদ্যালয়। এমন তথ্য জানিয়েছে বিশ্ববিদ্যালয় কতৃপক্ষ।

নিউজটি শেয়ার করুন

384 বার মোট পড়া হয়েছে সংবাদটি
error: আপনি কি খারাপ লোক ? কপি করছেন কেন ?? হাহাহ