সেপ্টেম্বর ১৩, ২০১৫ ১২:৪০ পূর্বাহ্ণ

দেশটাকে পরিস্কার করি’ স্লোগান নিয়ে সিলেটে ‘পরিবর্তন চাই’


‘নিজেদের দেশে নিজেদেরকেই পরিস্কার করতে হবে। পথে-ঘাটে আবর্জনা না ফেলে, নির্দিষ্টস্থানে ফেলতে হবে। সবাই হাতে হাত মিলিয়ে একযোগে কাজ করলে বাংলাে শের প্রতিটি এলাকা একদিন হয়ে পরিস্কার, পরিচ্ছন্ন। তাই আসুন আমরা সচেতন হই।’ শনিবার বিকালে সিলেট নগরীর কোর্টপয়েন্ট সংলগ্ন পথচারী, হকারদের এসব কথা বলছিলেন রাহুল, মনিসহ একদল তরুণ সেবক। তারা নেমেছেন দেশকে পরিস্কার-পরিচ্ছন্ন করার আন্দোলনে। কারো দিকে না তাকিয়ে, কারো কাছে হাত না পেতে তারা নিজেরাই নেমেছেন পথে। নিজেরাই পরিস্কার করছেন নিজের দেশের পথে-ঘাটে ছড়িয়ে ছিটিয়ে থাকা নোংরা ময়লা, আবর্জনা। স্বেচ্ছাসেবকদের এই দলে শুধু তরুণরা নয়, আছেন বয়স্করাও।

‘দেশটাকে পরিষ্কার করি’ স্লোগান নিয়ে গতবছরের ২১ ফেব্র“য়ারি দেশব্যাপী পরিস্কার-পরিচ্ছন্ন করার লক্ষ্যে রাজধানী ঢাকা থেকে সচেতনতামূলক কাজ শুরু করে ‘পরিবর্তন চাই’ নামের একটি স্বেচ্ছাসেবী সংগঠন। ঢাকা, খুলনা, বরিশাল শহর ঘুরে এবার সংগঠনটি এসেছে সিলেট নগরীতে।

শনিবার সংগঠনটির ৪ শতাধিক স্বেচ্ছাসেবী তাদের সংগঠনের নামসম্বলিত সবুজ রঙের টিশার্ট পড়ে একযোগে পরিস্কার-পরিচ্ছন্নতা অভিযান চালান সিলেট নগরীর প্রধান কয়েকটি সড়কে। বিকাল ৪টায় সিলেট কেন্দ্রীয় শহীদ মিনার থেকে শুরু হয়ে অভিযানটি জিন্দাবাজার পয়েন্ট, কোর্টপয়েন্ট, নগরভবন পয়েন্ট, সুরমা পয়েন্ট হয়ে সিলেট সার্কিট হাউসের সামনে গিয়ে সমাপ্ত হয়। পরে সংগঠনটির নেতাকর্মীরা চাঁদনীঘাটে একটি সমাবেশ করেন।

সিলেটসহ দেশের বিভিন্ন কলেজ বিশ্ববিদ্যালয়ের ৪ শতাধিক তরুণ তরুণী পরিবর্তন চাই’র শনিবারের কর্মসূচিতে অংশ নেন। পরিবর্তন চাই সংগঠনের চেয়ারম্যান ফিদা হক সিলেটভিউ২৪ডটকমকে বলেন,  পরিবর্তন চাই’র চেয়ারম্যান ফিদা হক জানান, দেশের মানুষের মাঝে সচেতনতা তৈরি করে পরিচ্ছন্ন দেশ গড়া সম্ভব। এ লক্ষ্যে দেশব্যাপী কাজ করছে ‘পরিবর্তন চাই’।

আগামী ৩১ ডিসেম্বর সংগঠনটি এ লক্ষ্যে দিবস পালনের উদ্যোগ নিয়েছে। এক লাখ স্বেচ্ছাসেবী একযোগে ৬৪টি জেলাতে মাঠে নামবে সংগঠনটি। ওইদিন পালন করা হবে ‘দেশটাকে পরিষ্কার করি দিবস’।

সিলেটে ‘দেশটাকে পরিষ্কার করি’ অভিযানে সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়, এক্স ক্যাডেট ফোরাম, রোটারেক্ট ক্লাব অব শাহজালাল ইউনিভার্সিটি, ইয়ুথ স্টাফ, গ্রীণ এক্সপ্লোর সোসাইটি, মেট্রোপলিটন ইউনিভার্সিটি, সাইক্লিং কমিউনিটি, অল ক্যাডেট কলেজ ক্লাব, স্বপ্ন ব্লাড ফাইটার এবং সাধারণ জনগন অংশ নেয়। –

নিউজটি শেয়ার করুন

394 বার মোট পড়া হয়েছে সংবাদটি
error: আপনি কি খারাপ লোক ? কপি করছেন কেন ?? হাহাহ