জানুয়ারি ২৪, ২০১৭ ৯:৩৮ অপরাহ্ণ

ঢাকায় রাজপথ কাঁপালো সিলেট মহানগর ছাত্রলীগ


ঢাকায় এসে মিছিল আর স্লোগানে রাজপথ কাঁপিয়েছে সিলেট মহানগর ছাত্রলীগের নেতাকর্মীরা। মঙ্গলবার দুপুরে তারা রাজধানীর পল্টন এলাকা থেকে মিছিল শুরু করে।

সিলেট মহানগর ছাত্রলীগের সভাপতি আব্দুল বাছিত রুম্মান ও সাধারণ সম্পাদক আব্দুল আলীম তুষারের নেতৃত্বে ওই মিছিলে কয়েকশত ছাত্রলীগ নেতাকর্মী অংশ নেন। পরে রাজধানীর বিভিন্ন সড়ক পদক্ষিণ করে সোহরাওয়ার্দী উদ্যানে ছাত্রলীগের পুনর্মিলনী অনুষ্ঠানে যোগ দেয় তারা। এ সময় নেতাকর্মীরা জয় বাংলা, জয় বঙ্গবন্ধু স্লোগানে মুখরিত হয়ে উঠে পুরো এলাকা।

এদিকে, পুনর্মিলনী অনুষ্ঠানে সাবেক ছাত্রলীগ কর্মী ও আওয়ামী লীগ সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। ছাত্রলীগের সভাপতি সাইফুর রহমান সোহাগের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক জাকির হোসাইনের সঞ্চালনায় প্রধান অতিথির বক্তব্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, একে একে মুক্তিযুদ্ধের সব অর্জন, সব ইতিহাস তারা মুছে দিয়েছিল। জিয়াউর রহমান, এরশাদ ও খালেদার শাসনামলে আমাদের গৌরবময় সব ইতিহাস মুছে ফেলার চেষ্টা হয়েছে।

তিনি বলেন, একুশ বছর পর পুনরায় ক্ষমতায় এসে আওয়ামী লীগ সেই ইতিহাস-ঐতিহ্যকে প্রতিষ্ঠিত করেছে। আমরা সেই অন্ধকারের দিন পার হয়ে এসেছি। তাই ছাত্রলীগের প্রত্যেক নেতাকর্মীকে সবার আগে শিক্ষা নিতে হবে। অশিক্ষিতরা রাষ্ট্র পরিচালনা করলে কী অবস্থা হয় সেটা আমরা পঁচাত্তর-পরবর্তী সময়ে দেখেছি।

তিনি বলেন, রাজনীতির আগে শিক্ষা নিতে হবে। আমি ও রেহানা সবসময় ছেলে-মেয়েদের বলি, কিছু দিয়ে যেতে পারবো না। শুধু শিক্ষা গ্রহণ করো। কারণ শিক্ষা গ্রহণ করলে কেউ ছিনতাই করে নিয়ে যেতে পারবে না।

তিনি আরো বলেন, জাতির পিতার অসমাপ্ত আত্মজীবনী সব নেতাকর্মীর পড়া উচিত। ছাত্রদের মূল কাজ শিক্ষা। ছাত্রলীগের প্রত্যেক নেতাকর্মীকে বলবো রাজনীতি করবে, তবে শিক্ষা নিয়ে।

প্রসঙ্গত, বাংলাদেশ ছাত্রলীগের ৬৯তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে সংগঠনটির নেতাকর্মীদের পুনর্মিলনী অনুষ্ঠানের আয়োজন করা হয়। সাবেক ও বর্তমান নেতা-কর্মীদের পদচারণায় মুখরিতে হয়ে উঠেছিল রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যান। সমাবেশস্থল ছাড়াও সোহরাওয়ার্দী উদ্যানের আশপাশের এলাকায় অবস্থান দিয়েছিলেন অনেকেই।

নিউজটি শেয়ার করুন

283 বার মোট পড়া হয়েছে সংবাদটি
error: আপনি কি খারাপ লোক ? কপি করছেন কেন ?? হাহাহ