জুন ২০, ২০১৭ ৭:৩৪ অপরাহ্ণ

টেকসই উন্নয়নে পিজিএসের পাশে থাকবে সিসিক —আরিফুল হক চৌধুরী


নোমান আহমদঃ টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা পূরণে পজেটিভ জেনারেশন সোসাইটি (পিজিএস) এর পাশে থেকে লজিস্টিক সাপোর্ট দিবে সিলেট সিটি কর্পোরেশন (সিসিক)। একটি আধুনিক বাংলাদেশ তথা আধুনিক সিলেট মহানগরী গড়তে পিজিএস কাজ করলে আমার সহযোগিতা থাকবে। স্বেচ্ছাসেবী ও সমাজকল্যানমূলক সংগঠন পিজিএস আয়োজিত ‘মিশন হান্ড্রেড’ শীর্ষক অনুষ্ঠানে উপরোক্ত কথাগুলো বলেন সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী।

১৯ জুন সোমবার বিকেলে সিলেট নগরীর সৈয়দ হাতিম আলী উচ্চ বিদ্যালয়ে অত্র প্রতিষ্ঠানের প্রধান শিক্ষক এলাইছ মিয়ার সভাপতিত্বে ও পিজিএস বাংলাদেশের কো-অর্ডিনেটর ঝর্ণা চৌধুরী ও সিলেট বিভাগীয় প্রধান উত্তম দেব এর সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, বরেণ্য শিক্ষাবিদ অধ্যক্ষ কবি কালাম আজাদ, ছাতক ডিগ্রী কলেজের সাবেক বাংলা বিভাগীয় প্রধান সুনির্মল কুমার দেব মীন, সিসিক ২১ নং ওয়ার্ড কাউন্সিলর আব্দুর রকিব তুহিন, হাতিম আলী উচ্চ বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি মুক্তিযোদ্ধা মুজিবুর রহমান, গোটাটিকর দ্বিমুখী উচ্চ বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক একেএম মতিউর রহমান, সিলেট চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির পরিচালক আমিরুজ্জামান, মাসিক উষার আলো সম্পাদক নোমান আহমদ,রায়হান আহমেদ, পিজিএস সিলেট সভাপতি শাহাদাত নাদিম, পিজিএস মৌলভীবাজার শাখার অসিম চক্রবত্তী। অনুষ্ঠানের শুরু হয় আল মনসুরের
কোরঅান থেকে তেলাওয়াত দিয়ে।
বিশেষ অতিথিদের মধ্যে আরও উপস্থিত ছিলেন, পিজিএস এর উপদেষ্টা ডাঃ স্বর্ণ কমল চৌধুরী, পিজিএস এর পরামর্শক কায়কোবাদ আলী নূর, হেল্প ফর আলো এর স্বমন্বয়ক আওলাদ হোসাইন, হীরক রঞ্জন দেব প্রমুখ। এছাড়াও পিজিএস বাংলাদেশের বিভিন্ন শাখার দায়িত্বশীলরা এ সময় উপস্থিত ছিলেন।
প্রসঙ্গত, পজেটিভ জেনারেশন অব সোসাইটি (পিজিএস) প্রতিষ্ঠার এক দশক পূর্তি উপলক্ষে ১০০ টি দরিদ্র পরিবারকে স্বাবলম্বী করার লক্ষ্যে ‘মিশন হান্ড্রেড’ নামে একটি প্রকল্প হাতে নিয়েছে। এর অংশ হিসেবে এই অনুষ্ঠানের মাধ্যমে একজন রিক্সা চালককে একটি রিক্সা ও একজন দরিদ্র মহিলাকে একটি সেলাই মেশিন প্রদান করা হয়।
উল্লেখ্য যে, আগামী ২০২০ সালের মধ্যে পিজিএস ১০০ টি দরিদ্র পরিবারকে স্বাবলম্বী করার লক্ষ্যে উপার্জন সামগ্রী বিতরণ করবে।

নিউজটি শেয়ার করুন

216 বার মোট পড়া হয়েছে সংবাদটি
error: আপনি কি খারাপ লোক ? কপি করছেন কেন ?? হাহাহ