এপ্রিল ১১, ২০১৯ ১১:১৭ অপরাহ্ণ

ঝমকালো আয়োজনে প্রবাসীদের উদ্যোগে ডিএম হাই স্কুলের সুবর্ণ জয়ন্তী অনুষ্ঠান সম্পন্ন 


 

এস আর অনি চৌধুরী :: অনেক জল্পনা কল্পনার অবসান ঘটিয়ে নানা প্রতিকূলতা অতিক্রম করে ব্রিটেনে বসবাসরত বিয়ানীবাজার উপজেলার ঐতিহ্যবাহী শিক্ষা প্রতিষ্ঠান ঢাকা উত্তর মোহাম্মদ পুর বহু মুখী উচ্চ বিদ্যালয়ের প্রাক্তন ছাত্র-ছাত্রীদের দীর্ঘ দিনের লালিত স্বপ্ন বিশাল উৎসাহ-উদ্দীপনা ও ঝমকালো অনুষ্ঠানের মধ্যে দিয়ে বাংলাদেশ ও যুক্তরাজ্যতে একযোগে সুবর্ণ জয়ন্তী অনুষ্ঠান সফল ভাবে সম্পন্ন হয়।

রবিবার (৭ এপ্রিল) ইংল্যান্ড এ বিদ্যালয়ের প্রাক্তন শিক্ষার্থী বাপ্পী চৌধুরীর পবিত্র কোরআন তেলাওয়াতের মাধ্যমে ও টিভি নিউজ পাঠিকা মনিরা পারভীন এর সঞ্চালনায় লন্ডনস্থ আপমিনিষ্টারে উইবিল্ডনস্থ একটি বিশাল হল রুমে স্থানীয় সময় দুপুর ১২ টায় সুবর্ণ জয়ন্তী অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে বাংলাদেশ ও ইংল্যান্ডের জাতীয় সংগীত যৌথ ভাবে পরিবেশন করা হয়। সুবর্ণ জয়ন্তী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সুবর্ণ জয়ন্তী উদযাপন কমিটির অন্যতম সদস্য, এজিআইসিও চেয়ারম্যান জনাব আনওয়ার হোসেনের নিমন্ত্রণে কাউন্সিলর ডেপুটি মেয়র ব্যারিষ্টার নাজির আহমদ।

সাবেক ডেপুটি মেয়র অহিদ আহমদ, সাবেক মেয়র পারভেজ আহমদ, বৃটিশ বাংলাদেশী কমিউনিটির বিশিষ্ট মুরব্বী তাহের চৌধুরী, বৃটিশ বাংলাদেশী বিজনেস ফোরামের সভাপতি ফয়সাল আহমদ চৌধুরী, ইরাক আহমদ চৌধুরী কাউন্সিলার লুটন কাউন্সিল এবং ডিএম স্কুলের প্রাক্তন ছাত্র বিশিষ্ট ব্যাবসায়ী সারওয়ার খানের নিমন্ত্রণে-লেবার পার্টির বিশিষ্ট রাজনীতিবিদ উমেশ দেশাই, এম এম লন্ডন ওয়েষ্ট সিটি এসেম্বলি মেম্বার হাবিব হুসেইন, কাউন্সিলর টাওয়ার হেমলেট লন্ডন ইকবাল হুসেইন সহ অনেক বিশিষ্ট গণ্যমান্য নেতৃবৃন্দ।

ডিএম স্কুলের প্রাক্তন শিক্ষক এবং ছাত্রদের মধ্যে সুবর্ণ জয়ন্তী অনুষ্ঠানে স্মৃতি চারণ করে সংক্ষিপ্ত বক্তব্য রাখেনঃ ডিএম স্কুলের প্রাক্তন শিক্ষক জনাব এম খালেক মিয়া, জনাব গউছুল বারী চৌধুরী, এম এ হুসাইন,সাহান চৌধুরী ,সারওয়ার খান, সাহিন আহমদ, লায়েক চৌধুরী, গুলজার আহমদ,তারেক হুসেন মুছা,আব্বাছ উদ্দিন, সবুজ আহমদ চৌধুরী, লুবেক আহমদ চৌধুরী, লিয়াকত আহমদ, স্বপন আহমদ চৌধুরী, শামীম আহমদ চৌধুরী, হালিম আহমদ, সাকির চৌধুরী প্রমুখ।

আয়োজিত অনুষ্ঠানে সকল প্রাক্তন শিক্ষার্থী তাদের পরিবার নিয়ে উপস্থিত হন। শত-শত শিক্ষার্থীর উপস্থিতিতে ব্রিটেনের আপমিনিষ্টারের হলটি যেন এক খন্ড বাংলাদেশে পরিণত হয়ে উঠে।

অনুষ্টানের শেষ পর্বে সুবর্ণ জয়ন্তী উপলক্ষে আকর্ষণীয় মনোমুগ্ধকর এক সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। এতে গান পরিবেশন করেন রওনারা মুন্নী এবং তাঁর দল।

অনুষ্ঠানে বক্তারা বলেন, এই স্কুলের পঞ্চাশ বছর পূর্তি উপলক্ষ্যে সুবর্ণ জয়ন্তী অনুষ্ঠানে যোগ দিতে পেরে আমরা নিজেকে গর্বিত মনে করি। আনন্দ উল্লাস করে হারানো দিনের স্মৃতি চারণ করতে পেরে আমরা পুলকিত। “স্মৃতির অঙ্গনে প্রীতির বন্ধনে” আমরা মিলিত হলাম। একটি দিনের জন্য হলেও স্কুল জীবনের স্মৃতি চারণ করতে পারলাম যা স্মরণীয় হয়ে থাকবে। এতো ভালো লাগলো এতো অপূর্ব অসাধারণ অনুষ্ঠান হয়েছে। এ জন্য সংশ্লিষ্ট সকলকে অভিনন্দন জানান। ডি এম স্কুলের জন্য যারা নিজের ধন-দৌলত, মেধা পরিশ্রম, জায়গা-জমি দান করেছিলেন আজ যারা বেচে নেই তাদের স্মৃতিকে স্মরন করে তাদের রুহের মাগফেরাত কামনা করা হয়। যারা জীবিত আছেন তাদের দীর্ঘায়ু ও সর্বাঙ্গীন মঙ্গল কামনা করে দোয়া করা হয়। সকল বক্তাদের বক্তব্য ঐতিহ্যবাহী ডি এম হাইস্কুলের উন্নতির জন্য তাদের প্রচেষ্টা অব্যাহত থাকবে বলে জানান।

এদিকে সূবর্ণ জয়ন্তী উদযাপন কমিটির পৃষ্ঠপোষকতায় বাংলাদেশে (একই দিনে) ঢাকা উত্তর মোহাম্মদপুর উচ্চ বিদ্যালয় (ডিএম হাই স্কুল)র পঞ্চাশার্ধ পুর্তি উপলক্ষে সূবর্ণ জয়ন্তী উদযাপন কমিটির উদ্যোগে “শিকড়” শিরোনামের ম্যাগাজিনের মোড়ক উন্মোচন ও আলোচনা সভা অনুুষ্ঠিত হয়।
ডি এম হাই স্কুলের পরিচালনা কমিটির সভাপতি জিয়াউল বারী চৌধুরীর সভাপতিত্বে ও বিদ্যালয়ের শিক্ষক এমদাদুল হক চৌধুরী তরুণ ও আল মামুনের যৌথ পরিচালনায় আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিয়ানীবাজার উপজেলা নির্বাহী অফিসার কাজী আরিফুর রহমান। বিশেষ অতিথি ছিলেন বিয়ানীবাজার উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মৌলুদুর রহমান, আলীনগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মামুনুর রশিদ মামুন।

ঢাকাউত্তর মোহাম্মদপুর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মাহফুজুর রহমান মোল্লা, বিশিষ্ট রাজনৈতিক ব্যক্তিত্ব, প্রবীন মুরব্বী হারুন হেলাল চৌধুরী, বিদ্যালয়ের সাবেক সভাপতি ফখরুল আলম চৌধুরী, সাবেক শিক্ষক রশিদ আহমদ চৌধুরী, সুবর্ণ জয়ন্তী উদযাপন কমিটির অন্যতম সদস্য রাসেল হেলাল চৌধুরী শ্যামল, বিদ্যালয় পরিচালনা কমিটির সদস্য সৈয়দ মোয়াজ্জেম হোসাইন, সিদ্দিকুর রহমান চৌধুরী আমন, আলীনগর দর্পণ পত্রিকার সম্পাদক মন্ডলীর সভাপতি ও প্রকাশক আবুল কাসিম আজাদ, এজিআইসিও অপারেশন ম্যানেজার এম এ রনি, বিদ্যালয়ের সাবেক ছাত্র শামিম আহমদ, সামসুল ইসলাম, বিশিষ্ট ব্যবসায়ী খালেদ আহমদ, রাহেল আহমদ প্রমুখ।

আলীনগর দর্পণের বিষেশ প্রতিনিধির একান্ত সাক্ষাতে – এজিআইসিও চেয়ারম্যান এবং সুবর্ণ জয়ন্তী উদযাপন কমিটির অন্যতম সদস্য আনোয়ার হোসেন বলেন এই বিদ্যালয় আমাদের সকলের তাই দল-মতের উর্ধ্বে থেকে এর কল্যাণে কাজ করতে সবাইকে আহবান জানান। ঐতিহাসিক এই সুবর্ণ জয়ন্তী উদযাপন করতে দেশ-বিদেশে অবস্থানরত ডিএম হাই স্কুলের শুভাাকাঙ্খী, গণমাধ্যমকর্মীরা নিজ অবস্থান থেকে সফল করতে আমাদের আন্তরিক সহযোগীতা করেছেন তাই সকলের প্রতি তিনি কৃতজ্ঞতা জ্ঞাপন করেছেন।


137 বার মোট শেয়ার হয়েছে সংবাদটি
error: আপনি কি খারাপ লোক ? কপি করছেন কেন ?? হাহাহ