ফেব্রুয়ারি ১৪, ২০১৬ ৯:২৪ পূর্বাহ্ণ

প্রচন্ড ঠান্ডায় আক্রান্ত নিউ ইয়র্ক !!


ম্যাক মোশাহিদ: হঠাৎ করে অত্যাধিক ঠান্ডা, যেটা কি এখন হয়ে উঠেছে নিউইয়র্কের স্মরণকালের ভয়াবহ শৈত্যপ্রবাহের। এদিকে ব্যস্ততম শহরের মানুষে পেয়েছে লম্বা উইকেন্ড। শনিবার স্বাভাবিক ছুটি, রবিবার ভ্যালেন্টাইনস ডে, আর সোমবার আমেরিকার খ্যাতনামা দুই প্রেসিডেন্টের জন্মদিন। একজন হলেন আমেরিকার স্বাধীনতা সংগ্রামের নায়ক জর্জ ওয়াশিংটন এবং অন্যজন হলেন কৃতদাস প্রথা বিলুপ্ত কারী প্রেসিডেন্ট আব্রাহাম লিংকন।

প্রকৃতপক্ষে, আমেরিকার জনক তথা আমেরিকার প্রথম প্রেসিডেন্ট জর্জ ওয়াশিংটনের জন্ম ২২ শে ফেব্রুয়ারি এবং ১৬ তম প্রেসিডেন্ট আব্রাহাম লিংকনের জন্ম ১২ ই ফেব্রুয়ারি। মাত্র ১০ দিনের ব্যবধানে দুই মহান রাষ্ট্র প্রধানের জন্মদিন। ব্যস্ততম দেশের মানুষ তাদের সময় এবং কাজকে প্রধান্য দিতে গিয়ে তাঁদের জন্মদিনদ্বয় একই দিনে পালন করে ব্যস্ততম দেশের মানুষরা।

হঠাৎ করে শৈত্য প্রবাহ পড়াতে অনেকটা উদ্বিগ্ন প্রেমিক-প্রেমিকারা, সাথে গিফট শপ এবং রেস্টুরেন্টে মালিকেরা। কেমন কাটবে এবারের ভ্যালেন্টাইন এবং প্রেসিডেন্ট’স ডে কথা হয় প্রবাসী বাঙালি সিদ্দিক আহমদের সাথে , তিনি জানান এই দেশের বিশেষ কোনো দিন মনে রাখা অনেক কঠিন , তবে কাজের চাপে নিজেকে এতটাই কর্মব্যস্ত রাখতে হয় যেন পরিবারের সাথে সময় দেয়াটা দুরূহ ব্যাপার ৷

নিউজটি শেয়ার করুন

error: আপনি কি খারাপ লোক ? কপি করছেন কেন ?? হাহাহ