নভেম্বর ১, ২০১৫ ১:৪৮ পূর্বাহ্ণ

দুবাইয়ে শ্রেষ্ঠ ইমাম নির্বাচিত হলেন বাংলাদেশি আবদুস সালাম


দুবাইয়ে শ্রেষ্ঠ ইমাম নির্বাচিত হয়েছেন বাংলাদেশি ইমাম মাওলানা আবদুস সালাম। পুরো নাম মাওলানা আবদুস সালাম সাইয়্যেদ করিম। দুবাই ধর্ম মন্ত্রণালয় তাকে ২০১৫ সালের শ্রেষ্ঠ ইমাম ও খতিব নির্বাচিত করেছে। চলতি (অক্টোবর) মাসের প্রথম সাপ্তাহে দুবাই ধর্ম মন্ত্রণালয়ের পরিচালক হামদ আল সাইবানির কাছে থেকে তিনি এ সম্মাননা সনদ ও পুরস্কার গ্রহণ করেছেন। দুবাই ইন্টারন্যাশনাল সিটি মসজিদের ইমাম ও খতিবের দায়িত্ব পালন পালনকারী মাওলানা আবদুস সালাম দুবাইয়ে শ্রেষ্ঠ ইমাম নির্বাচিত হওয়ার মধ্যদিয়ে যে সম্মাননা অর্জন করেছেন তাতে প্রবাসীদের মুখ উজ্জ্বল করার পাশাপাশি দেশের জন্য তিনি বয়ে আনলেন অপূর্ব সম্মান।

মাওলানা আবদুস সালামের বাড়ী কক্সবাজার জেলার টেকনাফ উপজেলায়। তিনি চট্টগ্রামের প্রসিদ্ধ কওমি মাদ্রাসা জামিয়া ইসলামিয়া পটিয়া থেকে দাওরায়ে হাদিস পাশ করে মাওলানা সনদ গ্রহণের পাশাপাশি স্থানীয় আলিয়া মাদ্রাসা থেকে আলেম পাস করে উচ্চশিক্ষার জন্য মিশর চলে যান। তিনি মিশরের আল আমর ইউনিভারসিটি থেকে অনার্স শেষ করে সংযুক্ত আরব আমিরাত চলে আসেন। এখানে তিনি শারজাহ ইউনিভার্সিটিতে পিএইচডি করছেন। পড়ালেখার পাশাপাশি তিনি দুবাই ইন্টারন্যাশনাল সিটি মসজিদের ইমাম ও খতিবের দায়িত্ব পালন করছেন। মাওলানা আবদুস সালাম দুবাইয়ে শ্রেষ্ঠ ইমাম হিসেবে স্বীকৃতি পাওয়ায় তাকে দুবাই কন্সুলেটের কনস্যাল জেনারেল মাসুদুর রহমানসহ প্রবাসী বাংলাদেশিরা অভিনন্দন জানিয়েছেন।

দুবাই সংযুক্ত আরব আমিরাতের সাতটি প্রদেশের একটি। এটি পারস্য উপসাগরের দক্ষিণ তীরে আরব উপদ্বীপে অবস্থিত। সংযুক্ত আরব আমিরাতে প্রায় দশ লাখ বাংলাদেশি রয়েছে। তন্মধ্যে দুবাইয়ে সবচেয়ে বেশি।

নিউজটি শেয়ার করুন

279 বার মোট পড়া হয়েছে সংবাদটি
error: আপনি কি খারাপ লোক ? কপি করছেন কেন ?? হাহাহ