অক্টোবর ৩০, ২০১৬ ১:৩১ অপরাহ্ণ

ইংল্যান্ডকে সামনে ২৭৩ রানের টার্গেট দিল বাংলাদেশ


৭ উইকেটে ২৬৮ রান নিয়ে লাঞ্চে গিয়েছিল বাংলাদেশ। সেই রান টেনে ২৯৬ তে নিতে সক্ষম হল। লিড বেড়ে হল ২৭২। অর্থাৎ ইংল্যান্ডকে জিততে হলে করতে হবে ২৭৩ রান। লিড টেনে নেয়ার দায়িত্ব ছিল শুভাগত ও মেহেদি মিরাজের উপর। শুভাগত শেষ পর্যন্ত টিকে থাকলেও ফের ব্যাটিংয়ে হতাশ করেছেন মিরাজ।

দিনের শুরুটার মত শেষ হয়নি। শুরুর ১ ঘন্টা উইকেটে কাটিয়ে দিয়েছিলেন ইমরুল ও সাকিব। তবে এ দুজনের একাধিক সহজ ক্যাচ ও স্টম্পিং মিস না করলে বিপর্যয় নামত আরও আগেই। ইমরুলকে দিয়ে শুরু হয় উইকেট পতন। সাকিবের সাথে ৪৮ রানের জুটি গড়ে ৭৮ রান করে আউট হন আগের দিনেই অর্ধশত তোলে নেয়া ইমরুল। অপরপ্রান্তে সাকিব ছিলেন একাবারেই নড়বড়ে। দুইবার ক্যাচ ও একবার সহজ স্ট্যাম্পিংয়ের সুযোগ দিয়েও বেঁচে যান তিনি। তবে এত সুযোগ পেয়েও ইনিংস লম্বা করতে পারেননি এই অলরাউন্ডার। আদিল রশিদের বলে বোল্ড হবার আগে করেছেন ৪১ রান।

সাকিবের পর স্টোকসের অনেক বাইরের এক বল তাড়া করে স্লিপে ক্যাচ দিয়ে ফেরেন মুশফিক। এরপর ৩০ রানের একটি ঝড়ো জুটি করেন শুভাগত ও সাব্বির। লাঞ্চের ঠিক আগে ১৫ রান করা সাব্বিরকে আউট করেন আদিল রশিদ। অপরপ্রান্তে ১৫ রান নিয়ে অপরাজিত আছেন শুভাগত।

বাংলাদেশ আর কতদূর যাবে তা নির্ভর করছে লোয়ার অর্ডারের উপর।

নিউজটি শেয়ার করুন

106 বার মোট পড়া হয়েছে সংবাদটি
error: আপনি কি খারাপ লোক ? কপি করছেন কেন ?? হাহাহ