মে ১, ২০১৭ ১১:০৬ পূর্বাহ্ণ

মৌলভীবাজারে বঙ্গবন্ধু ডিপ্লোমা স্টুডেন্ট’স এ্যাসোসিয়েশনের মানববন্ধন


নিউজ ডেক্স : বঙ্গবন্ধু ডিপ্লোমা মেডিকাল স্টুডেন্টস এ্যাসোসিয়েশন (ম্যাটস্ শিক্ষার্থীদের সংগঠন) কেন্দ্রীয় কমিটি কর্তৃক আয়োজিত, জাতির জনক বঙ্গবন্ধুর প্রথম পঞ্চ বার্ষিকী পরিকল্পনা (১৯৭৩-৭৮) মোতাবেক ম্যাটস্ শিক্ষার্থীর উচ্চ শিক্ষা নিশ্চিত করণসহ ৪ দফা দাবিতে রোববার (৩০এপ্রিল) মৌলভীবাজার প্রেস ক্লাবের সম্মুখে সকাল ১০ঘটিকায় মানববন্ধন কর্মসূচি পালন করা হয়।
সারাদেশে ম্যাটস্ শিক্ষার্থীদের উপর হামলার প্রতিবাদে ও ৪দফা দাবিতে মানববন্ধনে উপস্থিত ছিলেন, ডা.রাইয়ান আহমদ, ডা.মোস্তাকুর রহমান পলাশ, ডা.মোঃ সাইদুর রহমান, ডা.স্বপন তালুকদার, ডা.এনামুল হক তালুকদার, ডা.মোঃ মিজানুর রহমান, ডা. আবুল হাসনাত, ডা. মোঃ মোর্শেদ রানা,ডা. রাহুল দাস, ডা. সজল দেবনাথ, ডা.দাইয়ান আহমদ, ডা.অংকন দাশ প্রমূখ। ৪দফা দাবির মধ্যে রয়েছে বঙ্গবন্ধু প্রথম পঞ্চ বার্ষিকী পরিকল্পনা (১৯৭৩-৭৮)মোতাবেক ম্যাটস্ শিক্ষার্থীদের উচ্চ শিক্ষার অধিকার নিশ্চিত করা,মেডিকেল এডুকেশন বোর্ড অব বাংলাদেশ নামে স্বতন্ত্র বোর্ড গঠন করা, কমিউনিটি ক্লিনিকে সরকারীভাবে ১০ গ্রেড নিয়োগ ও বেসরকারী /হাসপাতাল ম্যাটস্ থেকে পাশকৃত ডিপ্লোমা চিকিৎসকদের সৃষ্টি ও বাস্তবায়ন করা ও ইন্টার্ণ শীপে ভাতা প্রদান।
উল্লেখ্য, গত (২৬এপ্রিল) রাষ্ট্রীয় চিকিৎসা অনুষদের সম্মুখে ম্যাটস্ শিক্ষার্থীদের উচ্চ শিক্ষা নিশ্চিত করনসহ ৪দফা দাবিতে বিক্ষোভ মিছিল করে। ঢাকা শহরের সকল ম্যাটস্ এর প্রায় ২হাজার শিক্ষার্থী অংশগ্রহণ করে। ম্যাটস্ এর কেন্দ্রীয় সভাপতি মোঃ মোরাদ হোসেন লেমন বলেন দেশের প্রত্যেকটি ডিপ্লোমার উচ্চ শিক্ষার সুযোগ থাকলে ও একমাত্র ম্যাটস্ শিক্ষার্থীদের কোন উচ্চ শিক্ষার সুযোগ না থাকায় প্রায় একলক্ষ শিক্ষার্থী উচ্চ শিক্ষার সুযোগ থেকে বঞ্চিত। কেন্দ্রীয় সাধারন সম্পাদক মোঃ সোহেল খন্দকার ফাহিম বলেন আমাদের শান্তিপূর্ণ কর্মসূচিতে পুলিশ লাঠিচার্য করে ৪০টি জেলায় ৫০০শতাধিক শিক্ষার্থী আহত ও ১০০ জনকে গ্রেফতার করা হয়েছে।

নিউজটি শেয়ার করুন

677 বার মোট পড়া হয়েছে সংবাদটি
error: আপনি কি খারাপ লোক ? কপি করছেন কেন ?? হাহাহ