জুলাই ২৬, ২০১৮ ৭:২১ অপরাহ্ণ

বড়লেখায় ইউএনও’র মোবাইল ফোনের সিম ক্লোন করে চাঁদা দাবী


মৌলভীবাজারের বড়লেখা উপজেলা নির্বাহী কর্মকর্তা মুহাম্মদ সুহেল মাহমুদের মুঠোফোনের সিম ক্লোনের অভিযোগ পাওয়া গেছে। বুধবার ২৫ জুলাই প্রতারক চক্র তার ব্যবহৃত সেল ফোন নম্বর ক্লোন করে বিভিন্ন জনের নিকট চাঁদা দাবী করেছে বলে জানিয়েছেন।

জানা গেছে, মঙ্গলবার বড়লেখা উপজেলা নির্বাহী কর্মকর্তা মুহাম্মদ সুহেল মাহমুদের ব্যক্তিগত মুঠোফোনের সিম ক্লোন করে একটি প্রতারক চক্র বিভিন্নজনের কাছে কল করে বিভিন্ন সুযোগ পাইয়ে দেয়ার কথা বলে। এতে তাদের সন্দেহ হওয়ায় তারা বিষয়টি দ্রুত ইউএনও মুহাম্মদ সুহেল মাহমুদকে জানান।

কাঁঠালতলী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক লুৎফর রহমান জানান, এক প্রতারক তার কাছে কল করে ইউএনও পরিচয় দেয়। তার কর্থাবাতায় সন্দেহ হলে তিনি দ্রুত বিষয়টি ইউএনওকে জানান। বুধবার বিকেলে এমনি ভাবে ইউএনও’র ফোন নম্বর থেকে এ স্কুলের সাবেক প্রধান শিক্ষক শরফ উদ্দিনকে ফোন দিয়ে বলে ‘আমি ইউএনও বলছি, আপনার স্কুলে ল্যাপটপ লাগবে নাকি। মন্ত্রণালয় থেকে বেশ কিছু ল্যাপটপ বরাদ্দ পাওয়া যাবে। এজন্য এক্ষুণি বিকাশে কিছু টাকা পাঠাতে হবে’ তিনি প্রতারণার বিষয় আচ করতে পেরে ফোন রেখে দেন।

এব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা মুহাম্মদ সুহেল মাহমুদ জানান, ‘একটি প্রতারক চক্র আমার মুঠোফোনের নম্বর ক্লোন করে বিভিন্নজনকে আমার পরিচয় দিয়ে নানা সুযোগ-সুবিধা পাইয়ে দেওয়ার কথা বলে। পরে তারা বিষয়টি আমাকে জানালে আমি সবাইকে সতর্ক করেছি। বিষয়টি থানার ওসিকে মৌখিকভাবে জানিয়েছে।’

থানার অফিসার ইনচার্জ (ওসি) মুহাম্মদ সহিদুর রহমান জানান, ‘ইউএনও স্যারকে থানায় লিখিত অভিযোগ করতে বলেছি। বিষয়টি তদন্ত করে প্রতারক চক্রকে সনাক্তের চেষ্টা চলছে।’#

নিউজটি শেয়ার করুন

136 বার মোট পড়া হয়েছে সংবাদটি
error: আপনি কি খারাপ লোক ? কপি করছেন কেন ?? হাহাহ