জুন ২০, ২০১৭ ৭:৫৯ অপরাহ্ণ

সেই লন্ডন ব্রিজে পথচারীদের ৩০ হাজার ‘গোলাপ’ বিতরণ মুসলিমদের –


ম্যানচেস্টার এরিনা এবং লন্ডন ব্রিজে জঙ্গি হামলার পর ইংল্যান্ড জুড়ে এখন মুসলিমদের হেনস্তা হওয়ার ঘটনা উদ্বেগজনকভাবে বাড়ছে। প্রকাশ্য রাস্তায় এক মুসলিম মহিলাকে ধাক্কা মেরে ফেলে দিয়ে, তাঁর হিজাব খুলে নেওয়ার ঘটনাও দেখা গেছে। কিন্তু মুসলিম মাত্রই যে সন্ত্রাসবাদী নন, তাঁরাও যে শান্তি চান, তারই প্রমাণ রাখতে লন্ডনের রাস্তায় নেমেছেন একদল মুসলিম নারী-পুরুষ। হামলার ঘটনা ঘটে যে লন্ডন ব্রিজে সেখানেই পথচারীদের মাঝে ভালোবাসার প্রতীক গোলাপ বিতরণ করলেন তাঁরা।

গত মাসে ম্যানচেস্টার এরিনায় মার্কিন পপ তারকা আরিয়ানা গ্রান্দের কনসার্টে আত্মঘাতী জঙ্গি হামলায় প্রাণ হারায় ২২ জন। এই ঘটনার দায় স্বীকার করেছে ইসলামিক জঙ্গি গোষ্ঠী আইএস। এবার সেই লন্ডন ব্রিজে দাঁড়িয়েই ভালোবাসা ও ভ্রাতৃত্বের বার্তা দিলেন এক লন্ডনের বসবাসকারী একদল মুসলিম নারী-পুরুষ। পথচারী ও পর্যটকদের হাতে তারা তুলেন দিলেন ৩০ হাজার গোলাপ।

এই অভিনব অনুষ্ঠানের অন্যতম উদ্যোক্তা জাকিয়া বাসুই বলেন, ‘লন্ডন ব্রিজে জঙ্গি হানায় আক্রান্তদের পাশে থাকার বার্তা দিতেই এই উদ্যোগ নেওয়া হয়েছে। আমরা চাই, ভবিষ্যতে শুধু লন্ডন ব্রিজই নয়, দেশের কোথাও যেন এইরকম ঘটনা আর না ঘটে। ’ মুসলিমদের এই অভিনব উদ্যোগকে স্বাগত জানিয়েছেন আম লন্ডববাসীও। গোলাপ হাতে নিয়ে রীতিমতো আবেগপ্রবণও হয়ে পড়েন কেউ কেউ।

নিউজটি শেয়ার করুন

258 বার মোট পড়া হয়েছে সংবাদটি
error: আপনি কি খারাপ লোক ? কপি করছেন কেন ?? হাহাহ