আগস্ট ৪, ২০১৮ ১০:৩৫ অপরাহ্ণ

বন্ধু দিবসের নাটকে প্রভা


প্রতি বছর আগস্ট মাসের প্রথম রোববারে সারা বিশ্বজুড়ে বন্ধু দিবস পালন করা হয় । ১৯৩৫ সাল থেকেই বন্ধু দিবস পালনের প্রথা চলে আসছে আমেরিকাতে। জানা যায় ১৯৩৫ সালে আমেরিকার সরকার এক ব্যক্তিকে হত্যা করে। দিনটি ছিল আগস্টের প্রথম শনিবার। তার প্রতিবাদে পরের দিন ওই ব্যক্তির এক বন্ধু আত্মহত্যা করেন। এরপর আমেরিকার কংগ্রেস বন্ধুদের প্রতি সম্মান জানিয়ে আগস্ট মাসের প্রথম রোববার বন্ধু দিবস হিসেবে পালন করে। বিশ্বের অন্যন্য দেশের মত বাংলাদেশেও পালিত হয় এই দিবসটি।

ছোট পর্দায় বিশেষ আয়োজন করা হয় এই দিবসটিকে ঘিরে। সেই ধারাবাহিকতায় এবারের বন্ধু দিবসের একটি নাটকে অভিনয় করেছেন এই সময়ে জনপ্রিয় অভিনেত্রী সাদিয়া জাহান প্রভা। নাটকটির নাম ‘হয় বন্ধু নয় প্রেম’। মেজবাহ্ উদ্দীন সুমন-এর রচনায় নাটকটি পরিচালনা করেছেন তপু খান। নাটকটিতে প্রভার বিপরীতে দেখা যাবে জোভান ও ইরফান সাজ্জাদকে।

নাটকটিতে দেখা যাবে, আবীর ও ফারাবী। দুজনেই মানিকজোড় বন্ধু। তাদের দুই পরিবারের সাথেও রয়েছে খুব সখ্যতা। আবীর একটু চুপচাপ আর ইন্ট্রোভার্ট টাইপের আর ফারাবী খুবই উচ্ছল ও চঞ্চল। ফারাবীর একটি মেয়েকে খুবই ভালো লাগে। মেয়েটির নাম নীলা। বন্ধুর ভালো লেগেছে তার মানে এই মেয়ের সাথে যে কোনো মূল্যেই হোক প্রেম করিয়ে দিতেই হবে। আদাজল খেয়ে নামে ফারাবী।

বন্ধুর সাথে নীলার প্রেমটা করিয়েই দেয় ফারাবী। আবীরও সবসময় সবকিছুতেই তার বন্ধুকেই একটু বেশি প্রায়োরিটি দেয়। তাই নীলার প্রেমজীবনে ফারাবী সতীন হয়ে আবির্ভূত হয়। নীলার এটা সহ্য হয় না। কিন্তু আবীর তা বলতে পারে না ফারাবীকে। একটা সময় নীলা চলে যায় তার জীবন ছেড়ে। ব্রেকআপ হয়ে যায় তাদের। তারপর কী হয়? দেখতে হবে নাটকে।

নাটকটিতে আরও অভিনয় করেছেন কাজী উজ্জ্বল ও মিলি বাশার। বিশ্ব বন্ধু দিবস উপলক্ষে আরটিভিতে রোববার রাত ৮টায় বন্ধুর জন্য বন্ধুর এই ভালোবাসার নাটকটি প্রচার হবে।

নিউজটি শেয়ার করুন

24 বার মোট পড়া হয়েছে সংবাদটি
error: আপনি কি খারাপ লোক ? কপি করছেন কেন ?? হাহাহ