এপ্রিল ৫, ২০১৯ ১:০৫ পূর্বাহ্ণ

ফারুকীর সিনেমায় বলিউডের নওয়াজুদ্দিন সিদ্দিকী


মোস্তফা সরয়ার ফারুকীর নতুন ছবি ‘নো ল্যান্ডস ম্যান’। ছবিটিতে অভিনয় করবেন বলিউডের প্রশংসিত অভিনেতা নওয়াজুদ্দিন সিদ্দিকী। শুধু অভিনয়ই নয়, নওয়াজুদ্দিন এতে সহ-প্রযোজক হিসেবেও থাকছেন। তার প্রযোজনা প্রতিষ্ঠান ‘ম্যাজিক ইফ ফিল্মস’। বৃহস্পতিবার (৪ এপ্রিল) প্রকাশিত এক প্রতিবেদনে যুক্তরাষ্ট্রের জনপ্রিয় সাময়িকী ভ্যারাইটি এই চমকপ্রদ খবর জানিয়েছে।

‘নো ল্যান্ডস ম্যান’ হতে যাচ্ছে ফারুকী ও নওয়াজুদ্দিন দু’জনেরই প্রথম ইংরেজি ভাষার চলচ্চিত্র। চলতি বছরের শেষ দিকে চলচ্চিত্রটির শুটিং শুরু হবে। এর ৭০ ভাগ শুটিং হবে নিউইয়র্কে। বাকি ৩০ ভাগ শুটিং হবে ভারত, বাংলাদেশ ও অস্ট্রেলিয়ায়।

বর্তমান বিশ্বে চলমান অভিবাসন ও তার রাজনীতির প্রভাব নিয়ে নির্মিত হবে সিনেমাটি।

নওয়াজুদ্দিন ভ্যারাইটিকে বলেন, ‘সিনেমার চিত্রনাট্য পড়েই এটি ভালো লেগেছে। এতে যেমন আছে হিউমার, তেমনি রয়েছে এক অদ্ভুত পৃথিবীকে আবিষ্কারের সুযোগ। এই প্রজেক্টের সাথে যুক্ত হওয়ার জন্য আমার ভেতর থেকে তাগিদ পাচ্ছিলাম। তাই যুক্ত হওয়া।’

জানা যায়, নওয়াজুদ্দিন সিদ্দিকী ছাড়াও ছবিটি প্রযোজনা করছেন বাংলাদেশের স্কয়ার গ্রুপের অঞ্জন চৌধুরী, অভিনেত্রী নুসরাত ইমরোজ তিশা ও নির্মাতা মোস্তফা সরয়ার ফারুকী। এ ছবির মাধ্যমে প্রযোজক হিসেবে অভিনেত্রী তিশারও অভিষেক হচ্ছে। এতে অভিনয় করতেও দেখা যেতে পারে তিশাকে।

‘নো ল্যান্ডস ম্যান’-এর চিত্রনাট্য ২০১৪ সালে প্রথম বুসান ফিল্ম ফেস্টিভালে এশিয়ান প্রজেক্ট মার্কেটে নির্বাচিত হয়। মোশন পিকচার্স অ্যাসোসিয়েশন অব আমেরিকা এবং এশিয়া প্যাসিফিক স্ক্রিন অ্যাওয়ার্ডের যৌথ উদ্যোগে দেয়া অ্যাপসা ফিল্ম ফান্ডও পেয়েছে। এছাড়াও এই চিত্রনাট্য অসংখ্য উৎসবে প্রশংসিত হয়েছে।

 


42 বার মোট শেয়ার হয়েছে সংবাদটি
error: আপনি কি খারাপ লোক ? কপি করছেন কেন ?? হাহাহ