ডিসেম্বর ১০, ২০১৬ ৪:৫৩ অপরাহ্ণ

এবার পদ্মার পাড়ে হালদা ছবির শুটিং


চট্টগ্রামের বিখ্যাত হালদা নদী নিয়ে জনপ্রিয় অভিনেতা-নির্মাতা তৌকীর আহমেদ নির্মাণ করছেন চলচ্চিত্র ‘হালদা’। এটি নির্মাতা তৌকীরের পঞ্চম ছবি। চট্টগ্রামের হাটহাজারিতে ছবিটির প্রথম লটের শুটিং শেষ হয়েছে গত অক্টোবরে।

‘হালদা’ ছবিতে ফজলুর রহমান বাবুর মেয়ের চরিত্রে অভিনয় করছেন তিশা। এছাড়া আরো দুটি গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করছেন জাহিদ হাসান এবং মোশাররফ করিম।

নতুন খবর হচ্ছে, এবার ‘হালদা’র শুটিং হবে পদ্মার পাড়ে। আগামী ১২ তারিখ থেকে রাজবাড়ি জেলার গোয়ালন্দে ছবির নতুন লটের শুটিং করবেন বলে জাগো নিউজকে জানিয়েছেন তৌকীর আহমেদ।

‘অজ্ঞাতনামা’ ছবির এই নির্মাতা বলেন, ‘সবকিছুই চূড়ান্ত। আগামী ১২ তারিখ থেকে গোয়ালন্দে ‘হালদা’ ছবির শুটিং হবে। তারপর চট্টগ্রামে কিছু অংশের চিত্রায়ন বাকি আছে। সেটা শেষ করলেই ছবির দৃশ্যায়ন শেষ হবে। এই লটে টানা শুটিংয়ের মাধ্যমে হালদার কাজ শেষ করতে পারবো বলে আশা করছি।’

তিনি আরো বলেন, ‘গোয়ালন্দে শুটিংয়ে অংশ নেবেন মোশাররফ করিম, জাহিদ হাসান, তিশা, ফজলুর রহমান বাবু, দিলারা জামান প্রমুখ।’

‘হালদা’ পরিচালনার পাশাপাশি চিত্রনাট্যও করছেন তৌকীর আহমেদ। ছবিটি প্রসঙ্গে তার ভাষ্য, ‘হালদায় প্রতি বছর মা-মাছ ডিম ছাড়ে আর এ নিষিক্ত ডিম সংগ্রহ করা হয়। এই নদী ও নদীর গতি প্রকৃতি, নদীর ক্ষয় এবং নদী-তীরবর্তী মানুষের জীবন প্রবাহ ও জটিলতা-সবকিছুই আমার ছবিতে রয়েছে।’

এশিয়ার একমাত্র প্রাকৃতিক মৎস্য প্রজনন কেন্দ্র হালদা নদীকে বাঁচাতে তৌকীর আহমেদের এ উদ্যোগ দারুণভাবে প্রশংসনীয় হচ্ছে সর্ব মহলে।

নিউজটি শেয়ার করুন

176 বার মোট পড়া হয়েছে সংবাদটি
error: আপনি কি খারাপ লোক ? কপি করছেন কেন ?? হাহাহ