জুন ১৯, ২০১৫ ৯:৩৭ পূর্বাহ্ণ

৩৭ বাংলাদেশিকে ফেরত দিয়েছে মিয়ানমার


কুলাউড়া সংবাদ

১৯/০৬/২০১৫

সমুদ্রভাসা মিয়ানমারে উদ্ধারকৃত ২০৮ জনের মধ্যে দ্বিতীয় দফায় ৩৭ অভিবাসীকে পতাকা বৈঠকের মাধ্যমে ফেরত দিয়েছে মিয়ানামার।

শুক্রবার সকাল থেকে শুরু হওয়া পতাকা বৈঠক চলে দুপুর সাড়ে ১২ পর্যন্ত। এরপর বাংলাদশে বর্ডার গার্ডের (বিজিবি) কাছে হস্তান্তর করা হয়।

বাংলাদেশ-মিয়ানমার সীমান্তবর্তী মিয়ানমারের অভ্যন্তরে ঢেকুবনিয়ায় এই পতাকা হয়। বৈঠক শেষে মিয়ানমারে উদ্ধার ২০৮ অভিবাসীর মধ্য থেকে দ্বিতীয় দফায় ৩৭ বাংলাদেশিকে ফেরত দেয়া হয়।

খবরের সত্যতা নিশ্চিত করে কক্সবাজারের ১৭ বিজিবির অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল খন্দকার সাইফুল আলম বলেন, ‘এই ৩৭ জনের মধ্যে হবিগঞ্জের ১১ জন, কিশোরগঞ্জের আটজন, বগুড়ার সাতজন, সিরাজগঞ্জের পাঁচজন, সুনামগঞ্জের চারজন এবং মাদারীপুর ও জামালপুরের একজন করে রয়েছেন।
সীমান্ত পেরিয়ে বাংলাদেশে আনার পর ঘুমধুম থেকে বাসে করে তাদের কক্সবাজারে নিয়ে যাওয়া হয়। সেখানে তাদের কক্সবাজার জেলা ও পুলিশ প্রশাসনের কাছে হস্তান্তর করা হবে।

সাইফুল আলম বলেন, ‘ইমিগ্রেশনের আনুষ্ঠানিকতা ও জিজ্ঞাসাবাদ শেষে তাদের স্বজনদের কাছে হস্তান্তরের ব্যবস্থা নেবে জেলা প্রশাসন।’

বৈঠকে বাংলাদেশের পক্ষে ১০ সদস্যের প্রতিনিধি দলের নেতৃত্ব দেন বিজিবি ১৭ ব্যাটালিয়ান উপ-অধিনায়ক মেজর ইমরান উল্লাহ সরকার। মিয়ানমারের পক্ষে নেতৃত্ব দেন মিয়ানমার ইমিগ্রেশন অ্যান্ড ন্যাশনাল রেজিস্ট্রেশন ডিপার্টমেন্টের সহকারী পরিচালক মাং তাউ।

উল্লেখ্য: গত ৮ জুন পতাকা বৈঠকের মাধ্যমে প্রথম দফায় ১৫০ জন বাংলাদেশিকে ফেরত আনা হয়েছিল।

নিউজটি শেয়ার করুন

152 বার মোট পড়া হয়েছে সংবাদটি
error: আপনি কি খারাপ লোক ? কপি করছেন কেন ?? হাহাহ