নভেম্বর ৮, ২০১৬ ১২:১৪ পূর্বাহ্ণ

হিলারি নির্দোষ : এফবিআই


ইমেইল কেলেঙ্কারির তদন্ত করে হিলারি ক্লিনটনের বিরুদ্ধে অপরাধের কোনো প্রমাণ পায়নি গোয়েন্দা সংস্থা এফবিআই। এক চিঠিতে এফবিআইয়ের পরিচালক জেমস কোমি বলেছেন, ঘটনার পর্যালোচনা শেষ করেছে এফবিআই। তবে তা নিয়ে মার্কিন প্রেসিডেন্ট পদপ্রার্থী হিলারির বিরুদ্ধে অভিযোগ করার কিছু নেই।

পররাষ্ট্র মন্ত্রণালয়ের দায়িত্বে থাকার সময় ইমেইল ব্যবহার করা নিয়ে যে প্রশ্ন দেখা দেয়। এ নিয়ে এর আগে তদন্ত করে এফবিআই। তখনো সংস্থাটি হিলারিকে নির্দোষ বলে আখ্যা দেয়। গত জুলাই মাসে কোমি বলেন, পররাষ্ট্রমন্ত্রী থাকার সময় ব্যক্তিগত সার্ভার ব্যবহার করার ক্ষেত্রে হিলারি অসতর্ক ছিলেন। কিন্তু তিনি অপরাধী নন।

এফবিআই প্রধানের এই বক্তব্যকে স্বাগত জানিয়ে হিলারির নির্বাচনী প্রচারণার যোগাযোগ শাখার প্রধান ডেনিফার পালমিয়েরি বলছেন, কোমির চিঠিটা আমরা দেখেছি। আমরা আনন্দিত যে গত জুলাইয়ে তিনি যে উপসংহারে পৌঁছেছিলেন সেটিই পাওয়া গেছে। আমরা অবশ্য আত্মবিশ্বাসী ছিলাম যে তিনি এটাই পাবেন। আমরা অত্যন্ত আনন্দিত যে, এই ব্যাপারটার একটা সমাধান হলো।

কোমির এ বক্তব্যকে ভালোভাবে নেয়নি রিপাবলিকান প্রেসিডেন্ট প্রার্থী ডোনাল্ড ট্রাম্প শিবির। রিপাবলিকান প্রার্থীর উপদেষ্টা নেট গিংগ্রিচ এক টুইটে বলেছেন, কোমি নিশ্চয়ই অনেক রাজনৈতিক চাপে ছিলেন।

 

নিউজটি শেয়ার করুন

186 বার মোট পড়া হয়েছে সংবাদটি
error: আপনি কি খারাপ লোক ? কপি করছেন কেন ?? হাহাহ