সেপ্টেম্বর ২১, ২০১৫ ৩:৩৪ অপরাহ্ণ

সেনাবাহিনীর বেসামরিক পদে চাকরি, ২২০টি পদ


বাংলাদেশ সেনাবাহিনীতে বেসামরিক পদে জনবল নিয়োগ করা হবে। আগ্রহীরা আগামী ৬ অক্টোবর পর্যন্ত আবেদন করতে পারবেন।

পদের নাম : ইঅ্যান্ডবিআর, বার্তাবাহক, মেসওয়েটার, সহকারী বাবুর্চি, পরিচ্ছন্নতা কর্মী, উচ্চমান করণিক, অফিস করণিক, ফায়ার ক্রু, অফিস সহায়ক, শ্রমিক, স্টোরম্যান, ট্রেসার, ফিটার এমভি (এইচএস-২), ফিটারগান (এইচএস-২), কার্পেন্টার (স্কিল্ড), ফিটার সি ভিহিকল (এসএস-২), নিরাপত্তা প্রহরী, বাবুর্চি, ইউএসএম, ড্রাফটম্যান, ফায়ারম্যান, বুকবাইন্ডার, পেইন্টার (স্কিল্ড), সহকারী প্যাকার, সার্চার, নিরাপত্তা প্রহরী, বেঞ্চ ফিটার, বাটলার ও মালি।

পদ সংখ্যা: ২২০ জন

শিক্ষাগত যোগ্যতা : অফিস করণিক, বার্তাবাহকের ক্ষেত্রে শিক্ষাগত যোগ্যতা এইচএসসি ও অষ্টম শ্রেণি, এসএসআই-এর ক্ষেত্রে স্নাতক। এছাড়া অন্যান্য পদের ক্ষেত্রে পঞ্চম শ্রেণি ও মালির জন্য অক্ষরজ্ঞান থাকলেই যে কেউ আবেদন করতে পারবেন।

শর্তাবলী : সশস্ত্র বাহিনীর অব্যহতি কিংবা অবসরপ্রাপ্ত সদস্যদের ক্ষেত্রে তিনি সামরিক বাহিনীতে যতদিন চাকরি করেছেন ততদিনের জন্য স্বাভাবিক অবসরের বয়স পর্যন্ত বয়সসীমা শিথিলযোগ্য। কিন্তু অবসর গ্রহণযোগ্য বয়সে উপনীত হলেও নিয়োগের জন্য বিবেচিত হবেন না, বা বেসামরিক পদে বহাল থাকবেন না।

বয়স : আবেদনপত্র পৌঁছানোর শেষ তারিখে আবেদনকারীর বয়স সকল পদের জন্য ১৮ থেকে ৩০ বছর বয়সসীমার মধ্যে থাকতে হবে। তবে মুক্তিযোদ্ধার সন্তানদের ক্ষেত্রে বয়সসীমা সর্বোচ্চ ৩২ বছর পর্যন্ত শিথিলযোগ্য। সেক্ষেত্রে প্রার্থীদের মৌখিক ও ব্যবহারিক পরীক্ষার সময় যথাযথ সনদপত্র উপস্থাপন করতে হবে। বয়সের ক্ষেত্রে কোনো অ্যাফিডেভিট গ্রহণযোগ্য নয়।

যা যা প্রয়োজন : প্রার্থীকে আবেদনপত্রে পদের নাম, বিজ্ঞপ্তি নম্বর, প্রার্থীর নাম, জাতীয় পরিচয়পত্রের নম্বর/জন্ম নিবন্ধন নম্বর, জন্মতারিখ, বিজ্ঞপ্তিতে উল্লেখিত তারিখে প্রার্থীর বয়স, মাতার নাম, পিতার নাম, বর্তমান ও স্থায়ী ঠিকানা (পোস্ট কোডসহ), জাতীয়তা, ধর্ম, শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতার বিবরণ দিতে হবে।

আবেদন পাঠাবেন যেভাবে : জনপ্রশাসন মন্ত্রণালয়ের নির্ধারিত ফর্ম অনুযায়ী আবেদনপত্র প্রেরণ করতে হবে। তবে চাকরির নির্ধারিত ফর্ম www.mopa.gov.bd/en এই লিংকে পাওয়া যাবে। এছাড়াও বিস্তারিত পাওয়া যাবে www.joinbangladesharmy.mil.bd ও পত্রিকায় প্রকাশিত নিয়োগ বিজ্ঞপ্তিতে।

আবেদনের শেষ সময় : অবশ্যই ৬ অক্টোবর ২০১৫ তারিখের মধ্যে আবেদনপত্রের কাজ সম্পন্ন করতে হবে।

নিউজটি শেয়ার করুন

error: আপনি কি খারাপ লোক ? কপি করছেন কেন ?? হাহাহ