ফেব্রুয়ারি ২৩, ২০১৮ ৪:৫৮ অপরাহ্ণ

সিলেটের সাথে ১৬ ঘন্টা পর ট্রেন যোগাযোগ পুনঃস্থাপিত


ডেক্স রিপোর্টঃ সিলেটের সাথে বৃহস্পতিবার রাত ১টা থেকে সারা দেশের ১৬ ঘন্টা রেল যোগাযোগ বিচ্ছিন্ন থাকার পর শুক্রবার বিকেল ৪টা থেকে ট্রেন যোগাযোগ পুনঃস্থাপিত হয়েছে বলে জানা গেছে।
রেলওয়ে সূত্রে জানা যায়,সিলেট থেকে বৃহস্পতিবার রাত ১০টায় ঢাকার উদ্দেশ্যে ছেড়ে যাওয়া আন্ঃনগর উপবন এক্সপ্রেস ট্রেন পথিমধ্যে রাত ১টায় সাতগাও ষ্টেশন ছেড়ে যাওয়ার পর দুর্ঘটনা কবলিত হয়ে ট্রেনের ৭টি বগী লাইনচ্যুত হয়। এতে সিলেটের সাথে ঢাকা-চট্রগ্রাম রেল যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়ে। খবর পেয়ে রাতে আখাউড়া ও কুলাউড়া রেলওয়ে জংশন ষ্টেশন থেকে পৃথক পৃথক দুটি উদ্ধারকারী ট্রেন ঘটনাস্থলের দিকে রওয়ানা হয় ও দীর্ঘ সময় উদ্ধার কাজ সম্পন্ন করে শুক্রবার বিকেল ৪টায় রেল লাইন পুনঃস্থাপিত করে। এদিকে উক্ত ট্রেনে ঢাকায় যাওয়ার পথে অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী এম এ মান্নান এমপি আটকা পড়লে পরে তিনি সড়কপথে ঢাকা গমন করেন। দুর্ঘটনার ফলে আটকা পড়া ট্রেনযাত্রীরা রাত্রিকালে সীমাহীন ভোগান্তির শিকার হন।
দুর্ঘটনার খবর পেয়ে শুক্রবার সকালে রেলওয়ে জিএম (পুর্ব) সহ বিভাগীয় উর্দ্ধতন কর্মকর্তারা দুর্ঘটনার কারন অনুসন্ধানে ও উদ্ধার কাজ তদারকিতে ঘটনাস্থলে পৌছান। রেলসুত্র জানায় ট্রেনের পুলিং রড ভেঙ্গে লাইনের পয়েন্ট ক্রসিংএর কয়েকটি ব্লক ভেঙ্গে ট্রেনের ১১টি বগি লাইনচ্যুত হয়ে বগিগুলো রেল লাইনের পাথরে আটকে যায়। ফলে ভয়াবহ দুর্ঘটনার কবল থেকে ট্রেনযাত্রীদের জানমাল রক্ষা পায়।

নিউজটি শেয়ার করুন

error: আপনি কি খারাপ লোক ? কপি করছেন কেন ?? হাহাহ