মার্চ ২৩, ২০১৭ ১:৩৬ পূর্বাহ্ণ

মুফতি হান্নানসহ ৩ জঙ্গির মৃত্যু পরোয়ানা সিলেট কারাগারে


ডেস্ক সংবাদ ঃঃ সিলেটে সাবেক ব্রিটিশ হাইকমিশনার আনোয়ার চৌধুরীর ওপর গ্রেনেড হামলা মামলায় মৃতুদণ্ডাদেশ প্রাপ্ত হরকাতুল জিহাদ নেতা মুফতি আবদুল হান্নান, তার সহযোগী শরীফ শাহেদুল বিপুল ও দেলোয়ার হোসেন রিপনের মৃত্যু পরোয়ানা সিলেট কেন্দ্রিয় কারাগারে পৌঁছেছে।

বুধবার (২২ মার্চ) বিকেল ৬টায় সিলেট দ্রুত বিচার ট্রাইব্যুনাল থেকে এ পরোয়ানা সিলেট কেন্দ্রিয় কারাগারে পৌঁছায়।

এ তথ্য জানিয়েছেন সিলেট কেন্দ্রিয় কারাগারের সিনিয়র জেল সুপার সগীর আলী।

জেল সুপার জানান, মৃত্যুদণ্ড প্রাপ্ত ৩ আসামির মধ্যে দেলোয়ার হোসেন রিপন সিলেট কেন্দ্রিয় কারাগারে বন্দি আছেন। আর অন্য দুই আসামি মুফতি আবদুল হান্নান ও শরীফ শাহেদুল বিপুল বন্দি আছেন কাশিমপুর কারাগারে। রিপনের মৃত্যু পরোয়ানা সিলেট কেন্দ্রিয় কারাগারে রেখে বাকি দুজনের মৃত্যু পরোয়ানা আজই গাজীপুরের কাশিমপুর কারাগারে পাঠানো হবে।

এর আগে ঢাকায় এক সংবাদ সম্মেলনে কারা মহাপরিদর্শক (আইজি প্রিজন) ব্রিগেডিয়ার জেনারেল সৈয়দ ইফতেখার উদ্দিন জানান, মুফতি আবদুল হান্নানসহ তিনজনের মৃত্যুদণ্ডাদেশ কার্যকরে কারা কর্তৃপক্ষ প্রস্তুত রয়েছে। সিলেট থেকে মৃত্যু পরোয়ানা কাশিমপুর কারাগারে যাওয়ার পর সেখানে বন্দি ২ জঙ্গির ফাঁসি কার্যকরে পরবর্তী ব্যবস্থা নেয়া হবে।

এদিকে বুধবার সকালে রাষ্ট্রপতির কাছে প্রানভিক্ষার আবেদন করেছেন মুফতি হান্নান। তবে সিলেটে বন্দি জঙ্গি রিপন প্রাণভিক্ষার আবেদনের সিদ্ধান্ত নেয়ার আগে তার আইনজীবী ও পরিবারের সঙ্গে দেখা করতে চেয়েছেন।

নিউজটি শেয়ার করুন

692 বার মোট পড়া হয়েছে সংবাদটি
error: আপনি কি খারাপ লোক ? কপি করছেন কেন ?? হাহাহ