আগস্ট ৬, ২০১৮ ৫:৩৭ অপরাহ্ণ

মিছিলে মিছিলে হামলার প্রতিবাদ


‘উই ওয়ান্ট জাস্টিস, জাস্টিস, জাস্টিস’, ‘সন্ত্রাসীদের আস্তানা জ্বালিয়ে দাও, গুঁড়িয়ে দাও’, ‘জিগাতলায় হামলা কেন, শেখ হাসিনা জবাব চাই’, ‘সন্ত্রাসীদের কালো হাত ভেঙে দাও, গুঁড়িয়ে দাও’ ইত্যাদি স্লোগানে উত্তাল ঢাকা বিশ্ববিদ্যালয়।

নিরাপদ সড়কের দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীদের ওপর ছাত্রলীগ ও পুলিশের হামলাসহ রোববারের কর্মসূচিতে হামলার প্রতিবাদে এ বিক্ষোভ করছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। দুপুর বেলা সাড়ে ১১টায় বিশ্ববিদ্যালয়ের রাজু স্মারক ভাস্কর্যের সামনে থেকে এই বিক্ষোভ মিছিল শুরু হয়। মিছিলটি কলা ভবন, মধুর ক্যান্টিন, বিজনেস ফ্যাকাল্টি, মল চত্বর হয়ে ফের রাজু ভাস্কর্যে এসে কার্জন হল এলাকা প্রদক্ষিণ করে।
ছিলে বিপুল সংখ্যক শিক্ষার্থী অংশ নেন। এ সময় শিক্ষার্থীরা হামলার সঙ্গে জড়িত সন্ত্রাসীদের অবিলম্বে বিচারের আওতায় আনার দাবি জানান। এছাড়া নিরাপদ সড়কসহ শিক্ষার্থীদের ৯ দফা দাবি মেনে নেয়ার আহ্বান জানান তারা।

এদিকে সাধারণ শিক্ষার্থীদের বিক্ষোভকে কেন্দ্র করে সকাল থেকে বিক্ষিপ্তভাবে ক্যাম্পাসে মহড়া দিচ্ছে ছাত্রলীগ। এ নিয়ে কিছুটা উত্তেজনা তৈরি হলেও কোথাও বাধা দেয়ার ঘটনা ঘটেনি। তারাও মিছিল করছে। স্লোগান দিচ্ছে সাধারণ শিক্ষার্থীদের আন্দোলনের বিরুদ্ধে।

নিউজটি শেয়ার করুন

26 বার মোট পড়া হয়েছে সংবাদটি
error: আপনি কি খারাপ লোক ? কপি করছেন কেন ?? হাহাহ