এপ্রিল ৩, ২০১৯ ১১:৩১ পূর্বাহ্ণ

মন্ত্রী হতে যাচ্ছেন এমপি সুলতান মনসুর


ডেস্ক সংবাদ ঃঃ স্বরাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য জাতীয় নেতা ডাকসুর সাবেক ভিপি মৌলভীবাজার -২ (কুলাউড়া) আসন থেকে নির্বাচিত এমপি সুলতান মোহাম্মদ মনসুর আহমদ কি মন্ত্রী হচ্ছেন! আসন্ন সম্প্রসারিত মন্ত্রিসভায় গুরুত্বপূর্ণ মন্ত্রণালয়ের দায়িত্ব পাচ্ছেন- এমন গুঞ্জন শুরু হয়েছে রাজনীতির অন্দরমহলে। বিশেষ করে গতকাল গণফোরামের আরেক সংসদ সদস্য মোকাব্বির খান এমপি হিসেবে শপথ গ্রহণের পর গুঞ্জনের এ ডালপালা মেলেছে। তার শপথ গ্রহণের নেপথ্যে সুলতান মনসুর কাজ করেছেন বলে ধারণা করা হচ্ছে।

সরকারের একটি উচ্চপর্যায়ের সূত্র জানিয়েছে, আওয়ামীলীগ সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে বৈঠকের পর এমপি হিসেবে শপথ নিয়েছেন মৌলভীবাজার-২ আসন থেকে নির্বাচিত এমপি সুলতান মোহাম্মদ মনসুর আহমেদ। ফেব্রুয়ারির শেষের দিকে গণভবনে ঐ বৈঠকে তাকে কাজে লাগানো হবে বলে জানিয়েছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। গত মার্চে ডাকসুর নির্বাচনে তাকে দলের পে কাজে লাগানোর কথা ছিল। তবে নানা কারণে হয়নি। সে কারণেই আগামীতে মন্ত্রিসভার সম্প্রসারণ হলেই চমক হিসেবে দেখা যেতে পারে ডাকসুর সাবেক এ ভিপিকে।

তাকে মন্ত্রী করার কারণ হিসেবে সরকারি সূত্র জানিয়েছে, সুলতান মনসুর গণফোরামের প্রার্থী হিসেবে ধানের শীষ নিয়ে প্রতিদ্বন্দিতা করলেও গায়ে ছিল মুজিব কোট। জয় বাংলা, জয় বঙ্গবন্ধু দিয়েই শেষ করতেন বক্তৃতা।

এমপি হিসেবে গত ৭ মার্চ শপথ নিয়েই সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি বলেন, আমি আওয়ামী লীগে ছিলাম, আওয়ামী লীগেই আছি। আমি আওয়ামী লীগ থেকে পদত্যাগ করিনি, আওয়ামী লীগও বহিষ্কার করেনি। একইভাবে টুঙ্গিপাড়ায় গিয়েই একই কথা বলেছেন ডাকসুর সাবেক এ ভিপি।

সুলতান মোহাম্মদ মনসুর আহমেদ কি মন্ত্রী হচ্ছেন- এমন প্রশ্ন ছিল আওয়ামী লীগের দুজন প্রেসিডিয়াম সদস্যের কাছে। একজন মন্তব্য করতে অপরাগতা দেখালেও নাম প্রকাশ না করার শর্তে আরেকজন বললেন, মন্ত্রিসভায় কে থাকবেন, কে থাকবেন না, সে সিদ্ধান্ত প্রধানমন্ত্রী নিয়ে থাকেন। প্রধানমন্ত্রী চাইলে সুলতান মোহাম্মদ মনসুর মন্ত্রী হতেও পারেন।

সূত্র– বাংলাদেশ প্রতিদিন


1366 বার মোট শেয়ার হয়েছে সংবাদটি
error: আপনি কি খারাপ লোক ? কপি করছেন কেন ?? হাহাহ